বাসস ক্রীড়া-৫ : স্যামসনের সেঞ্চুরির পরও হারলো রাজস্থান

74

বাসস ক্রীড়া-৫
ক্রিকেট-আইপিএল
স্যামসনের সেঞ্চুরির পরও হারলো রাজস্থান
মুম্বাই, ১৩ এপ্রিল ২০২১ (বাসস) : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চতুর্থদশ আসরে প্রথম সেঞ্চুরি করলেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন। তবে স্যামসনের সেঞ্চুরিতেও হার এড়াতে পারলো না রাজস্থান। পাঞ্জাব কিংসের কাছে ৪ রানে হেরেছে মুস্তাফিজুর রহমানের রাজস্থান।
মুম্বাইয়ে টস জিতে প্রথমে বোলিং করতে নামে রাজস্থান। ব্যাট হাতে নেমে ২০ ওভারে ৬ উইকেটে ২২১ রানের বড় সংগ্রহ পায় পাঞ্জাব। অধিনায়ক লোকেশ রাহুল ৫০ বলে ৭টি চার ও ৫টি ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ৯১ রান করেন। ইনিংসের শেষ ওভারে আউট হন ওপেনার হিসেবে খেলতে নামা রাহুল।
বিধ্বংসী রুপে ছিলেন চার নম্বরে নামা দীপক হুদা। মাত্র ২৮ বলে ৬৪ রান করেন দীপক। ৪টি চার ও ৬টি ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ২৮ বলে ৪০ রান করেন। রাজস্থান চেতন সাকারিয়া ৩১ রানে ৩ উইকেট নেন। ৪ ওভার বল করে ৪৫ রান দিয়ে উইকেটশুন্য ছিলেন রাজস্থানের মুস্তাফিজ।
২২২ রানের বিশাল টার্গেট পাওয়া রাজস্থানকে একাই টেনেছেন স্যামসন। তিন নম্বরে নেমে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলেছেন স্যামসন। ৬৩ বলে ১১৯ রান করেন তিনি। ১২টি চার ও ৭টি ছক্কা মারেন স্যামসন। শেষ বলে জয়ের জন্য ৫ রানের প্রয়োজন ছিলো রাজস্থানের। কিন্তু শেষ বলে আউট হন স্যামসন। দলকে জেতাতে না পারলেও ম্যাচ সেরা হন স্যামসন।
বাসস/এএমটি/১৮৫৫/স্বব