বাসস দেশ-৩৬ : চেক প্রতারণার মামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার তানভীর কারাগারে

87

বাসস দেশ-৩৬
তানভীর-কারাগার
চেক প্রতারণার মামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার তানভীর কারাগারে
ঢাকা, ১২ এপ্রিল, ২০২১ (বাসস) : চেক প্রতারণার মামলায় সাজাপ্রাপ্ত আসামি রাজধানীর বেসরকারি বিশ্ববিদ্যালয় দ্যা ইউনিভার্সিটি অব কুমিল্লার বহিষ্কৃত ট্রেজারার তানভীর হায়দার ভূইয়া ওরফে লিংকনকে কারাগারে পাঠানো হয়েছে।
আজ সোমবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। বন্দর নগরী চট্টগ্রামের পাঁচলাইশ থানার চেক প্রতারণার মামলায় সাজা পরোয়ানা জারি থাকায় তাকে কারাগারে পাঠানোর আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহারগর হাকিম আশেক ইমাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এরআগে রোববার রাজধানীর কুড়িল এলাকা থেকে তাকে গ্রেফতার করে ভাটারা থানা পুলিশ।
পুলিশ জানিয়েছে, বন্দর নগরীর পাঁচলাইশ থানার সিআর মামলা ৬২৯/১৫-এ তাকে ৮ মাসের জেল ও ৬ লাখ টাকা জরিমানা করেছিলেন চট্টগ্রামের একটি আদালত। যার ওয়ারেন্ট কপি এসেছে থানায়। এছাড়াও রাজধানীর সূত্রাপুর থানার সিআর ২১৯/১৫ মামলায়ও তার বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে।
জানা যায়, তানভীর হায়দার ভূইয়া লিংকন দ্যা ইউনিভার্সিটি অব কুমিল্লার বহিষ্কৃত ট্রেজারার। টাকার বিনিময়ে বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের সনদ বাণিজ্য ও নারী কেলেঙ্কারির দায়ে তাকে বহিষ্কার করা হয়। এছাড়াও তিনি দীর্ঘদিন কুড়িল এলাকায় এডুকেশন কনসালটেন্সির অফিস খুলে তিনি ভুয়া সনদ বিক্রি করে আসছিলেন বলে জানা যায়।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯১৫/কেকে