বাসস দেশ-২৬ : সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ১৪২, মৃত ২ জন

89

বাসস দেশ-২৬
সিলেট-করোনা পরিস্থিতি
সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ১৪২, মৃত ২ জন
সিলেট, ১২ এপ্রিল, ২০২১ (বাসস): সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১ শ ৪২ জন, একই সময়ে করোনাক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে।
সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছেন।
স্বাস্থ্য বিভাগের তথ্যমতে সোমবার সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনাক্রান্ত হয়ে মৃত দুজনেই সিলেট জেলার বাসিন্দা।এ পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মোট ৩০৩ জনের। এরমধ্যে সিলেট জেলার ২৩৪ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারের ২৫ জন।
এদিকে সিলেট বিভাগে গত একদিনে করোনায় নতুন করে আক্রান্ত ১৪২ জনের মধ্যে সিলেট জেলার ১২২, সুনামগঞ্জের ২, হবিগঞ্জের ৪ ও মৌলভীবাজার জেলার ১৪ জন রয়েছেন। এনিয়ে সিলেট বিভাগে করোনায় প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৮শ ১৮ জন।এরমধ্যে সিলেট জেলায় ১১ হাজার ৮৭২ জন,সুনামগঞ্জে ২ হাজার ৬৩৩ জন,হবিগঞ্জে ২ হাজার ১৫১ ও মৌলভীবাজার জেলায় ২ হাজার ১৬২ জন রয়েছেন।
গত একদিনে সিলেট বিভাগে করোনা থেকে নতুন করে সুস্হ্য হয়ে উঠেছেন আরও ১৩৬ জন, সুস্থ হওয়ার মধ্যে সিলেট জেলার ৯৭, হবিগঞ্জের ৩০ ও মৌলভীবাজার জেলার ৯জন রয়েছেন।এ নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত থেকে মোট সুস্থ হওয়া সংখ্যা ১৬ হাজার ৮৮৪ জন। এর মধ্যে সিলেট জেলার ১০ হাজার ৬৩৮, সুনামগঞ্জের ২ হাজার ৫৫২, হবিগঞ্জের ১ হাজার ৭৫১ ও মৌলভীবাজার জেলার ১ হাজার ৯৪৩ জন রয়েছেন।
অন্যদিকে সিলেট বিভাগের চার জেলায় গত ২৪ ঘন্টায় করোনাক্রান্ত হয়ে হাসপাতালে ভর্থী হয়েছেন আরও ১৯ জন, এ নিয়ে বর্তমানে মোট ২শ ৩০ জন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন,যার মধ্যে সিলেট জেলায় ২১৪, হবিগঞ্জে ১০ ও মৌলভিবাজার জেলায় ৬ জন রয়েছেন। অপরদিকে গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে ১১৭ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এনিয়ে সিলেট বিভাগে বর্তমানে মোট হোম কোয়ারেন্টাইনরত আছেন ৮২৩ জন, এরমধ্যে সিলেট জেলায় ৮০১, হবিগঞ্জে ৪ ও মৌলভীবাজার জেলায় ১৮ জন।
বাসস/সংবাদদাতা/১৭৩০/কেএমকে