বাসস দেশ-১৯ : সম্ভাবনা কাজে লাগাতে পারলে ডিজিটাল কমার্সের মার্কেট হবে ২ বিলিয়ন মার্কিন ডলারের : সেমিনার বক্তারা

75

বাসস দেশ-১৯
ডিজিটাল কমার্স-সম্ভাবনা-সেমিনার
সম্ভাবনা কাজে লাগাতে পারলে ডিজিটাল কমার্সের মার্কেট হবে ২ বিলিয়ন মার্কিন ডলারের : সেমিনার বক্তারা

ঢাকা, ১২ এপ্রিল, ২০২১ (বাসস) : বিদ্যমান সম্ভাবনা কাজে লাগাতে পারলে ডিজিটাল কমার্সের মার্কেট ২ বিলিয়ন মার্কিন ডলারের মার্কেটে পরিণত হবে। গতকাল রাজধানীতে অনুষ্ঠিত এক সেমিনারে বক্তারা একথা বলেছেন,
রোববার সন্ধ্যায় ই-ক্যাব আয়োজিত ‘কোভিড পরবর্তী পৃথিবীতে বৈশ্বিক বাজারের ডিজিটাল কমার্স’ শীর্ষক এই সেমিনারে প্রধান অতিথি ছিলেন, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।
ই-ক্যাব সভাপতি শমি কায়সারের সভাপতিত্বে এ অনুষ্ঠানে সংসদ সদস্য নাহিম রাজ্জাক, ভূমি সচিব মোস্তাফিজুর রহমান, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন, বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, ডাক অধিদপ্তরের মহাপরিচালক মো. সিরাজ উদ্দিন, সাবেক সচিব হেদায়েতুল্লাহ আল মামুন ও মফিজুর রহমান এবং ই-ক্যাব’র সেক্রেটারি আবদুল ওয়াহেদ তমাল বক্তৃতা করেন।
এটুআই কর্মকর্তা রেজোয়ানুল হক জামি এ সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন।
মোস্তাফা জব্বার বলেন, প্রচলিত সাধারণ শিক্ষায় শিক্ষিত তরুণদের কর্মসংস্থান ও উদ্যোক্তা সৃষ্টির জন্য ডিজিটাল কমার্স একটি বড় প্লাটফর্ম হিসেবে গড়ে উঠছে। তিনি বলেন, আগামীর বাংলাদেশ কেবল বাণিজ্য নয়, শিক্ষা, কৃষি, চিকিৎসা ও কলকারখানাসহ জীবনের প্রতিটি ক্ষেত্র ডিজিটাল মহাসড়ক দিয়েই এগিয়ে যাবে এবং ডিজিটাল মহাসড়ক নির্মাণ প্রক্রিয়া স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতেই সম্পন্ন হবে।
অনুষ্ঠানে বক্তারা ডিজিটাল কমার্সের পলিসি এন্ড এডভোকেসি বিষয়েও বিস্তারিত আলোচনা করেন।
বাসস/সবি/জেডআরএম/১৫২৫/আসাচৌ