শততম জয় সাকিবের কলকাতার

211

চেন্নাই, ১২ এপ্রিল ২০২১ (বাসস) : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শততম জয়ের স্বাদ পেলো সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স। চতুর্থদশ আসরে নিজেদের প্রথম ম্যাচে কলকাতা ১০ রানে হারিয়েছে সানরাইজার্স হায়দারাবাদকে। আইপিএলের ইতিহাসে তৃতীয় দল হিসেবে শততম ম্যাচ জিতলো কলকাতা।
চেন্নাইয়ে টস জিতে প্রথমে বোলিং করতে নামে হায়দারাবাদ। ব্যাট হাতে নেমে ৭ ওভারে ৫৩ রান যোগ করেন কলকাতার দুই ওপেনার নিতিশ রানা ও শুবমান গিল। গিল ১৫ রান করে ফিরেন। এরপর রাহুল ত্রিপাঠিকে নিয়ে ৫০ বলে ৯৩ রান যোগ করেন রানা।
রানা ৫৬ বলে ৯টি চার ও ৪টি ছক্কায় ৮০ রান করেন। ত্রিপাঠির ব্যাট থেকে আসে ৫৩ রান। ২৯ বলে ৫টি চার ও ২টি ছক্কা মারেন তিনি। পরের দিকে দীনেশ কার্তিক ৯ বলে অপরাজিত ২২ রান করেন। এতে ২০ ওভারে ৬ উইকেটে ১৮৭ রানের সংগ্রহ পায় কলকাতা। সাত নম্বরে নামা বাংলাদেশের সাকিব আল হাসান ৫ বলে ৩ রান করে আউট হন। হায়দারাবাদের দুই আফগানিস্তানী খেলোয়াড় মোহাম্মদ নবী-রশিদ খান ২টি করে উইকেট নেন।
১৮৮ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি হায়দারাবাদের। ১০ রানে দুই ওপেনারকে হারায় তারা। তৃতীয় ওভারে আক্রমনে এসে প্রথম ডেলিভারিতে উইকেট তুলে নেন সাকিব। ওপেনার ঋদ্ধিমান সাহাকে বোল্ড করেন তিনি।
তৃতীয় উইকেটে ৯২ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান মনিষ পান্ডিয়া ও ইংল্যান্ডের জনি বেয়ারস্টো। ৪০ বলে ৫৫ রান করেন তিনি। পরের দিকে, দ্রুত রান তুলতে না পারায় হারের স্বাদ নিতে হয় হায়দারাবাদকে। ২০ ওভারে ৫ উইকেটে ১৭৭ রান করে হায়দারাবাদ। ৪৪ বলে ৬১ রান করে অপরাজিত থাকেন পান্ডিয়া। ৪ ওভারে ৩৪ রান দিয়ে ১ উইকেট নেন সাকিব। ম্যাচ সেরা হন রানা।