চাঁদপুরের হাইমচরে ৫ জেলে আটক

253

চাঁদপুর, ১২ এপ্রিল, ২০২১ ( বাসস) : সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে হাইমচর মেঘনা নদীতে জাটকা ধরায় রোববার রাত ৯টায় ৫ জেলেকে আটক করেছ ভ্রাম্যমাণ আদালত। এসময় ২০ কেজি জাটকাসহ ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।
আটক জেলেরা, চাঁদপুর সদর উপজেলা লক্ষ্মীপুর মডেল ইউনিযনের বহরিযা গ্রামের মোঃ হুমাযুুন খান (২৫), নযন শেখ (৩০), বাবুল খান (২৮), মো. জাহিদ (১৫)ও মো. জোযান (১৪)।
হাইমচর উপজেলা সিনিযর মৎস্য কর্মকর্তা মোঃ মিজানুর রহমান জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে রোববার জাটকা রক্ষা অভিযান বিকেল ৫টা হতে রাত ৯ টা পর্যন্ত হাইমচর এলাকার মেঘনা নদীতে পরিচালিত হয়। এ সময় ৫ জন অসাধু জেলে আটক করা হয় এবং জালে জড়ানো আনুমানিক ২০০ কেজি জাটকাসহ ২০ হাজার মিটার কারেন্ট জব্দ করা হয়।
তিনি আরো জানান,রাত সাড়ে ১০টায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী। এসময় আটক ৩ জনকে ২০ দিন করে জেল এবং ২ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুসলেকা দিয়ে ছাড়া হয়। এবং জব্দ ২ টি নৌকা স্পটে ৫০ হাজার টাকায় বিক্রি করা হয়। আটক ৩০০ কেজি জাটকা মছ স্থানীয় দুস্থদের মাঝে বিতরণ করা ও নদীর তীরে জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়।