বাসস দেশ-৪১ : হবিগঞ্জে ভর্তুকিতে কৃষি যন্ত্রপাতি বিতরণ

94

বাসস দেশ-৪১
কৃষি যন্ত্রপাতি-বিতরণ
হবিগঞ্জে ভর্তুকিতে কৃষি যন্ত্রপাতি বিতরণ
হবিগঞ্জ, ১১ এপ্রিল ২০২১ (বাসস): জেলার সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলায় আজ সরকারের সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় উন্নয়ন সহায়তা (ভর্তুকি) কার্যক্রমে কৃষিযন্ত্র বিতরণ করা হয়েছে।
আজ রোববার দুপুরে সদর উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মো. আবু জাহির এসব কৃষি যন্ত্রপাতি বিতরণ করেছেন।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন রুবেল-এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল ও মহিলা ভাইস-চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম ও জেলা পরিসদ সদস্য আব্দুল মুকিত প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর। অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
কৃষি বিভাগ সূত্রে জানা গেছে, হবিগঞ্জ সদর উপজেলায় ৯টি ও শায়েস্তাগঞ্জ উপজেলায় একটি কম্বাইন হারভেস্টার এবং সদর উপজেলায় ৫টি রিপার বিতরণ করা হয়েছে। প্রতিটি হারভেস্টারের মূল্য প্রায় ৩০ লাখ ও রিপারের মূল্য প্রায় একলাখ টাকা। সরকার প্রতিটি যন্ত্রের মোটমূল্যের ৭০ শতাংশ ভর্তুকি দিয়েছে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৯১৭/এমকে