বাসস দেশ-৩২ : সিলেটে একদিনে করোনায় মৃত ২ জন, আক্রান্ত ১৪৩ জন

85

বাসস দেশ-৩২
সিলেটে একদিনে করোনায় মৃত ২ জন, আক্রান্ত ১৪৩ জন
সিলেট, ১১ এপ্রিল ২০২১ (বাসস) : সিলেট বিভাগে গত একদিনে মহামারি করোনা ভাইরাসে আরও ২ জনের মৃত্যু হয়েছে,একই সময়ে নতুনকরে আক্রান্ত হয়েছেন ২৪৩ জন।
রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছেন।
স্বাস্থ্য বিভাগের তথ্যমতে গত একদিনে করোনাক্রান্ত হয়ে সিলেট বিভাগে ২ জনের মৃত্যু হয়েছে,মৃত দুজনেই সিলেট জেলার বাসিন্দা।এ পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মোট ৩শ ১ জনের, এরমধ্যে সিলেট জেলার ২শ ৩২ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারের ২৫ জন।
এদিকে সিলেট বিভাগে গত একদিনে করোনায় নতুন করে আক্রান্ত ১শ ৪৩ জনের মধ্যে সিলেট জেলার ৯৮,সুনামগঞ্জের ৭, হবিগঞ্জের ২৫ ও মৌলভীবাজার জেলার ১৩ জন রয়েছেন। এনিয়ে সিলেট বিভাগে করোনায় প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৬শ ৭৬ জন।এরমধ্যে সিলেট জেলায় ১১ হাজার ৭শ ৫০ জন,সুনামগঞ্জে ২ হাজার ৬ শ ৩১ জন,হবিগঞ্জে ২ হাজার ১ শ ৪৭ ও মৌলভীবাজার জেলায় ২ হাজার ১শ ৪৮ জন রয়েছেন।
গত একদিনে সিলেট বিভাগে করোনা থেকে নতুন করে সুস্থ হয়ে উঠেছেন আরও ৪৯ জন, সুস্থ হওয়ার মধ্যে সিলেট জেলার ৩৪,সুনামগঞ্জের ১৪ ও মৌলভীবাজার জেলার ১জন রয়েছেন।এ নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত থেকে মোট সুস্থ হওয়া সংখ্যা ১৬ হাজার ৭শ ৫০জন। এর মধ্যে সিলেট জেলার ১০ হাজার ৪শ ৬১,সুনামগঞ্জের ২ হাজার ৫শ ৩৮,হবিগঞ্জের ১ হাজার ৭শ ২১ ও মৌলভীবাজার জেলার ১ হাজার ৯শ ৩৪ জন রয়েছেন।
অন্যদিকে সিলেট বিভাগের চার জেলায় গত ২৪ ঘন্টায় করোনাক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তী হয়েছেন আরও ১৪ জন, এ নিয়ে বর্তমানে মোট ১শ ৮১ জন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন,যার মধ্যে সিলেট জেলায় ১শ ৭০,হবিগঞ্জে ৭ ও মৌলভীবাজার জেলায় ৪ জন রয়েছেন। অপরদিকে গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে ৯৪ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এনিয়ে সিলেট বিভাগে মোট হোম কোয়ারেন্টাইনরত আছেন ৭শ ৯৪ জন,এরমধ্যে সিলেট জেলায় ৭শ ৬৭, হবিগঞ্জে ৪ ও মৌলভীবাজার জেলায় ২৩ জন।
বাসস/মাকসুদ/১৮৩৮/কেকে