বাসস ক্রীড়া-৫ : চেন্নাইকে হারিয়ে শুভ সূচনা দিল্লির

84

বাসস ক্রীড়া-৫
ক্রিকেট-আইপিএল
চেন্নাইকে হারিয়ে শুভ সূচনা দিল্লির
মুম্বাই, ১১ এপ্রিল ২০২১ (বাসস) : মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে ৭ উইকেটে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্থদশ আসরে শুভ সূচনা করেছে গতবারের রানার্স-আপ দিল্লি ক্যাপিটালস।
মুম্বাইয়ে টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নামে দিল্লি। ব্যাট হাতে শুরুটা ভালো না হলেও, মিডল-অর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় ২০ ওভারে ৭ উইকেটে ১৮৮ রানের বড় সংগ্রহ পায় চেন্নাই।
গেল আসরে না খেলা সুরেশ রায়না এ ম্যাচে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। ৩৬ বলে ৩টি চার ও ৪টি ছক্কায় ৫৪ রান করেন তিনি। এছাড়া মঈন আলি ৩৬, স্যাম কারান ১৫ বলে ৩৪, আম্বাতি রাইদু ২৩ ও রবীন্দ্র জাদেজা অপরাজিত ২৬ রান করেন। দিল্লির ক্রিস ওকস-আবেষ খান ২টি করে উইকেট নেন।
জয়ের জন্য ১৮৯ রানের লক্ষ্যে উড়ন্ত সূচনা করে দিল্লি। ৮১ বলে ১৩৮ রান যোগ করেন দুই ওপেনার পৃথ্বী শ ও শিখর ধাওয়ান। এই জুটির কল্যাণেই জয়ের পথ সহজ হয়ে যায় দিল্লির।
হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে আউট হন পৃথ্বী ও ধাওয়ান। ৯টি চার ও ৩টি ছক্কায় ৩৮ বলে ৭২ রান করেন পৃথ্বী। ৫৪ বলে ১০টি চার ও ২টি ছক্কায় ৮৫ রান করে ম্যাচ সেরা হন ধাওয়ান। এছাড়া মঅধিনায়ক ঋসভ পান্থ ১৫ ও মার্কাস স্টয়নিস ১৪ রান করেন।
বাসস/এএমটি/১৮১০/স্বব