মুরাদনগরে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

203

কুমিল্লা (দক্ষিণ), ১১ এপ্রিল, ২০২১, (বাসস) : জেলার মুরাদনগরে খরিপ-১/২০২১-২২ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওয়াতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার, বীজ ও ধান কাটার মেশিন বিতরণ করা হয়েছে। আজ রোববার সকাল ১০টায় উপজেলা কবি নজরুল মিলনায়তনে উপজেলা প্রশাসন ও কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের আয়োজনে প্রায় ১৫’শ কৃষকে জনপ্রতি ৩০ কেজি সার ও ৫ কেজি বীজ বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এফবিসিসিআই’র সাবেক সভাপতি স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ। উপজেলা উপসহকারী কৃষি-কর্মকর্তা মাজহারুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা মাইন উদ্দিন আহম্মেদ সোহাগ। এসময় আরো উপস্থিত ছিলেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ম. রুহুল আমিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসানুল আলম সরকার কিশোর, মুরাদনগর থানার অফিসার ইনচার্জ মোঃ সাদেকুর রহমান, বাঙ্গরা বাজার থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুজ্জামান তালুকদার প্রমুখ।
সার ও বীজ বিতরণ শেষে ২০২০-২০২১ অর্থ বছরের বোরো মৌসুমে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় উন্নয়ন সহায়তার কৃষি যন্ত্রপাতির অংশ হিসেবে ধান কাটার মেশিন কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয়।