বাসস ক্রীড়া-১৩ : মহামারির মধ্যে গেমস আয়োজন চ্যালেঞ্জিং ছিল : শাহেদ রেজা

125

বাসস ক্রীড়া-১৩
বঙ্গবন্ধু-গেমস
মহামারির মধ্যে গেমস আয়োজন চ্যালেঞ্জিং ছিল : শাহেদ রেজা
ঢাকা, ৯ এপ্রিল ২০২১ (বাসস) : কোভিড-১৯ এর মত মহামারি চলাকালে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের এই আয়োজনটি সত্যিকার অর্থেচছ্যালেঞ্জিং ছিল বলে মন্তব্য করেছেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।
আজ কাবাডি স্টেডিয়ামে কাবাডির ফাইনাল ম্যাচ শেষে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের পুরস্কার প্রদানকালে তিনি বলেন,‘এটা অনেক চ্যালেঞ্জিং ছিল। তারপরও ইনশাল্লাহ আমরা গেমসটি সম্পন্ন করতে সক্ষম হয়েছি।
প্রায় ৫ হাজার তিনশ খেলোয়াড় সহ মোট আট হাজার কর্মকর্তা ও টেকনিক্যাল কর্মকর্তাদের নিয়ে আমরা এই গেমস শুরু করেছি এবং সফলভাবে শেষ করতে সক্ষম হয়েছি। কোন ধরনের ঝামেলা হয়নি। আর অনেকগুলা গেমস থেকে ভালো ভালো খেলোয়াড় বের হয়ে এসেছে এবং অনেকগুলা রেকর্ড হয়েছে। যেটা সত্যি আমাদের জন্য খুবই বড় একটা প্রাপ্তি।
এই গেমসের মাধ্যমে যে সব খেলোয়াড় বের হয়ে এসেছেন, ইনশাআল্লাহ তারাই আগামীতে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন বলে আমি আশাবাদী। গৌহাটিতে আমি বাংলাদেশের কাবাডি খেলা দেখে খুবই হতাশ হয়েছি। কিন্তু আজকের এই খেলা দেখে আমি অনেক খুশি হয়েছি। কাবাডি গত চার বছর ধরে গুরুত্বসহকারে কাজ করে অনেক উন্নত হয়েছে। ইতমধ্যে তাদের একটা আন্তর্জাতিক টুর্নামেন্টও শেষ হয়েছে সেখানে বাংলাদেশ দল চ্যাম্পিয়ন হয়েছে।
আন্তর্জাতিক আসর শেষ হওয়ার পর এই স্বল্প সময়ে তারা যে বাংলাদেশ গেমসে অংশগ্রহণ করেছে তার জন্য আমি সত্যি আনন্দিত এবং গর্বিত। আমি বাংলাদেশ কাবাডি ফেডারেশনকে ব্যক্তিগতভাবে এবং অলিম্পিকের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি।’
বিওএ মহাসচিব বলেন,‘ আমি ধন্যবাদ জানাই ক্রীড়া প্রতিমন্ত্রী সহ সংশ্লিষ্ট সবাইকে। বিশেষ করে মেডিকেল কমিটিকে। তারা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছে। ৩১টি ভেন্যুতেই তারা মেডিকেল সাপোর্ট দিয়েছেন। আল্লাহর রহমতে আমাদের কোন খেলোয়াড়ই কোভিডে আক্রান্ত হয়নি। ফলে সুন্দরভাবে আমরা গেমসটা শেষ করতে সক্ষম হয়েছি।
বাসস/এএসজি/এমএইচসি/২০৫৫/-স্বব