লকডাউনেও চসিকের জরুরি সেবা কার্যক্রম চলছে : চট্টগ্রাম সিটি মেয়র

161

চট্টগ্রাম, ৮ এপ্রিল ২০২১ (বাসস) : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, লকডাউন চলাকালেও সিটি কর্পোরেশনের জরুরি সেবা কার্যক্রম চলছে।
আজ বৃহস্পতিবার ক্রাশ প্রোগ্রামের অংশ হিসেবে নগরীর পাঁচলাইশ ওয়ার্ডের সামাদপুরখাল ও লালখাল থেকে জমাট বাঁধা আবর্জনা, মাটি অবমুক্তকরণ এবং পরিচ্ছন্নতা কার্যক্রম চলাকালে স্থানীয় বাসিন্দাদের উদ্দেশ্যে তিনি একথা বলেন।
জরুরী সেবার ব্যাখা দিয়ে মেয়র বলেন, পরিচ্ছন্নতা, আলোকায়ন, রাস্তার প্যাচওয়ার্ক চলমান আছে এবং সিটি কর্পোরেশন হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রগুলোতে চিকিৎসা সেবাও চালু আছে।
মেয়র আরও বলেন, নগরীর যে অংশে বর্ষায় জলাবদ্ধতা সৃষ্টি হয় সেখানকার নালা-নর্দমা-খালের ৫০ শতাংশও যদি পানি প্রবাহপথ বাধামুক্ত করা যায় তাহলে বর্ষায় জলাবদ্ধতা সমস্যা প্রকট হতে পারে না।
তিনি বলেন, লকডাউনে সরকারের নির্দেশনা মেনে চলা বাধ্যতামূলক। আমরা যদি নিজেরা সর্তক না থাকি তাহলে সংক্রমণ ও মৃত্যু দুটোই বাড়বে। চট্টগ্রাম সিটি কর্পোরেশন বর্তমান পরিস্থিতি বিবেচনা করে করোনা আক্রান্তদের চিকিৎসা নিশ্চিতে ৫০ শয্যার আইসোলেশন সেন্টার চালু করেছে। এই আইসোলেশন সেন্টারে অক্সিজেনসহ সব ধরণের সুবিধা রয়েছে এবং প্রয়োজনীয় চিকিৎসক ও অন্যান্য জনবল নিয়োগ দেয়া হয়েছে।
এয়াড়া তিনি করোনা সচেতনতায় নগরীর ৪১ ওয়ার্ডের কাউন্সিলরদেরকে স্ব স্ব ওয়ার্ডে মাইকিং, লিফলেট বিতরণ, বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কার্যক্রম অব্যাহত রাখার আহ্বান জানান।
এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী প্রকৌশলী আবু সিদ্দিক, অতিরিক্ত প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা মোর্শেদুল আলম চৌধুরী, পরিচ্ছন্নতা কর্মকর্তা প্রণব শর্মা ও নির্বাহী প্রকৌশলী তৌহিদুল ইসলাম।