বাসস ক্রীড়া-২১ : ব্যাডমিন্টনে উর্মি ও গৌরব সেরা

101

বাসস ক্রীড়া-২১
বঙ্গবন্ধু-গেমস- ব্যাডমিন্টন
ব্যাডমিন্টনে উর্মি ও গৌরব সেরা
ঢাকা, ৮ এপ্রিল ২০২১ (বাসস): বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের ব্যাডমিন্টন নারী এককে আনসারের উর্মি আক্তার এবং পুরুষ এককে সিলেটের গৌরব সিংহ স্বর্ন পদক জয় করেছেন।
বৃহস্পতিবার শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত নারী এককে উর্মি ২-১ সেটে বাংলাদেশ সেনাবাহিনীর বৃষ্টি খাতুনকে হারিয়ে স্বর্ণ জয় করেন। প্রথম সেটে ২১-২৩ পয়েন্টে জিতে লীড নেন বৃষ্টি খাতুন। তবে ২১-১৩ ও ২১-১৪ পয়েন্টে পরের দুই সেট জিতে আনসারকে স্বর্ণ উপহার দেন উর্মি আক্তার।
স্বর্ণ জিতে উর্মি বলেন, ‘দ্বৈতে আমি স্বর্ণ হারিয়েছিলাম। আমার হয়তো ভাগ্যে ছিলো না তাই পাইনি। তবে আমার মনে জেদ কাজ করেছে। তাছাড়া আমি সবশেষ র‌্যাঙ্কিংয়ে চ্যাম্পিয়ন হয়েছিলাম। সেই আত্মবিশ্বাস থেকে চ্যাম্পিয়ন হয়েছি। ১০১৬ সাল থেকে সিনিয়র খেললেও এটাই আমার সেরা সাফল্য।’
একই ভেন্যুতে অনুষ্ঠিত পুরুষ এককে সিলেটের গৌরব সিংহ ২-০ সেটে বাংলাদেশ সেনাবাহিনীর আল আমিন জুমারকে হারিয়ে স্বর্ণ জিতেছেন। প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াই করে ২১-১৯ পয়েন্টে জয় পান গৌরব। সিলেট এনাম একাডেমির এই শাটলার দ্বিতীয় সেট জিতে নেন ২১-১৬ পয়েন্টে।
গৌরব সিংহ বলেন,‘ এর আগে আমি দুই বার ন্যাশনাল র‌্যাঙ্কিংয়ে চ্যাম্পিয়ন হয়েছি। আর একবার ন্যাশনাল ফাইনালে খেলে সালমান ভাইয়ের কাছে হেরে রানার্সআপ হয়েছি। একাবর জুনিয়র পর্যায়ে খেলেই শিরোপা জিতেছিলাম। এসএ গেমসে কোয়ার্টার ফাইনাল খেলেছি। ফেডারেশন যদি আমাদের দীর্ঘ মেয়াদি ট্রেনিংয়ের ব্যবস্থা করে তবে এসএ গেমসে পদক পাবো।’
বাসস/এএসজি/এমএইচসি/১৯৪৫/স্বব