বাসস ক্রীড়া-১৪ : নারী হ্যান্ডবলের স্বর্ণ আনসারের

135

বাসস ক্রীড়া-১৪
বঙ্গবন্ধু-গেমস- হ্যান্ডবল
নারী হ্যান্ডবলের স্বর্ণ আনসারের
ঢাকা, ৮ এপ্রিল ২০২১ (বাসস): বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) আয়োজিত বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে নারী হ্যান্ডবলে স্বর্ণ জিতেছে বাংলাদেশ আনসার।
আজ বৃহস্পতিবার শহীদ (ক্যাপ্টেন) এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে বাংলাদেশ আনসার ৪২-২০ গোলে বাংলাদেশ পুলিশকে হারিয়ে স্বর্ণ পদক জয় করে । আসরে ব্রোঞ্জ জিতেছে নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা।
ফাইনালে প্রথমার্ধ শেষে ২২-৭ গোলে এগিয়ে ছিলো ২০১৩ বাংলাদেশ গেমসের স্বর্ণজয়ী আনসার। খাদিজা আক্তার সর্বোচ্চ ৮ গোল করেন। পুলিশের ২০ গোলের মধ্যে রুবিনা বেগম একাই করেছেন ১০ গোল।
একই ভেন্যুতে স্থান নির্ধারনী ম্যাচে নওগাঁ ২৬-১৬ গোলে জামালপুর জেলা ক্রীড়া সংস্থাকে হারিয়ে ব্রোঞ্জ পদক জিতে নেয়।
ম্যাচ শেষে বিজয়ীদের পদক তুলে দেন বিওএ সহ-সভাপতি শেখ বশির আহমেদ মামুন। এসময় উপস্থিত ছিলেন ফেডারেশন সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর।
এ সময় মামুন বলেন,‘আল্লাহর রহমতে প্রত্যেকটা গেম খুবই সুন্দর ভাবে শেষ হচ্ছে। কোন প্রকার দূর্ঘটনা ছাড়া এতো বড় একটা গেম, এতো বড় একটা জজ্ঞ আল্লাহর বিশেষ রহমত ছাড়া শেষ করা সম্ভব হতো না। আমাদের অলিম্পিকের এক্সিকিউটিভ কমিটির সদস্যরা প্রতিটি ভেন্যুতে ছুটে গিয়ে অনুপ্রেরণা জুগিয়ে যাচ্ছেন। আমাদের মেডিকেল কমিটি স্বাস্থ্য বিধি মেনে গেম আয়োজনে সহযোগিতা করেছে। এজন্য আমি তাদের ধন্যবাদ দিতে চাই।
আমরা ফেডারেশনগুলোর সঙ্গে কথা বলে গাড়ী করে খেলোয়াড়দের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করেছি। আমার মনে হয় এই লকডাউনের মধ্যেও কারো বাড়ি ফিরতে কোন সমস্যা হবে না।’
আনসারের কোচ নাসিরউল্লাহ লাভলু বলেন, ‘নারী হ্যান্ডবলে আনসার বরাবরই ভালো। আমরা নিশ্চিত ছিলাম আমরাই সোনা পাব। কারণ আমার দলে তরুণ কিছু খেলোয়াড় ছিল, যারা আমাকে এই আত্মবিশ্বাস দিয়েছে। প্রতিটি আসরের আগে আমরা দুই থেকে তিন মাসের প্রস্তুতি নেই। কিন্তু করোনার কারণে এবার সেটা সম্ভব হয়নি। তারপরও বলবো অন্যদের চেয়ে আমরা ভালো প্রস্তুতি নিয়ে খেলতে এসেছি।’
বাসস/এএসজি/এমএইচসি/১৮২০/স্বব