বাসস ক্রীড়া-৬ : সাব্বিরের হিটে বাদ পড়ার মধ্য দিয়ে এশিয়ান গেমস শেষ করলো বাংলাদেশের শ্যুটাররা

322

বাসস ক্রীড়া-৬
এশিয়ান গেমস-শ্যুটিং
সাব্বিরের হিটে বাদ পড়ার মধ্য দিয়ে এশিয়ান গেমস শেষ করলো বাংলাদেশের শ্যুটাররা
জাকার্তা, ২৬ আগস্ট ২০১৮ (বাসস) : এশিয়ান গেমসের শ্যুটিং ইভেন্টের বাছাই পর্ব থেকেই আবারো বিদায় নিতে হয়েছে বাংলাদেশকে। আজ স্কিট ইভেন্টের হিট রাউন্ড থেকে বাদ পড়েন সাব্বির হাসান।
শ্যুটার সাব্বির হাসান আজ দ্বিতীয় দিনের মতো রেঞ্জে নেমেছিলেন স্কিট ইভেন্টে। কিন্তু দ্বিতীয় দিনেও সুবিধা করতে পারেননি। হিট রাউন্ড থেকেই বিদায় নিশ্চিত হয়েছে তার। ৩০ জন শ্যুটারের মধ্যে হয়েছেন ২৭তম। ১২৫ পয়েন্টের মধ্যে করেছেন মাত্র ৯৫ পয়েন্ট। শনিবার শুরু হওয়া এ লড়াইয়ের প্রথম দিনেই তিন শট নিয়ে চূড়ান্ত পর্বে খেলার পথটা রুদ্ধ করে ফেলেন। প্রথম শুটে মাত্র ১৮ পয়েন্ট অর্জন করেছিলেন তিনি। দ্বিতীয় শুটে অবশ্য নিজেকে ফিরে পেয়েছিলেন। ২৫-এর মধ্যে করেছিলেন ২৩ স্কোর। কিন্তু তিন নম্বর শুটে গিয়ে ১৭ স্কোর তুলে নিয়ে একেবারেই পিছিয়ে পড়েন। প্রথম দিনেই অনেকটা নিশ্চিত হয়ে গিয়েছিল সাব্বির হাসানের বিদায়। আজ সকাল ৯টায় দ্বিতীয় দিনের মতো রেঞ্জে নেমেও সুবিধে করতে পারেননি। চতুর্থ শুট নিয়ে তুলেছিলেন ১৯ এবং শেষ শুটে গড়েন ১৮ পয়েন্ট। পাঁচ শুটে নিজের ঝুলিতে জমা করেন মাত্র ৯৫ পয়েন্ট। ফলে হতাশা নিয়ে বিদায় নিতে হয় তাকে।
এই ইভেন্টে চারটি শ্যুট অফে সর্বমোট ৫২ স্কোরসহ নতুন গেমস রেকর্ড গড়ে স্বর্ণ জিতেছেন কুয়েতের শ্যুটার মানসুর আল রশীদি। চাইনিজ শ্যুটার জিন দিন রৌপ্য সংযুক্ত আরব আমিরাতের সাইফ আল মানসুরি জিতেছেন ব্রোঞ্জ পদক।
বাসস/এএসজি/নীহা/১৮৫০/মোজা/স্বব