অনূর্ধ্ব-৫৭ কেজি ওজন শ্রেণীতে মাইনু মারমার স্বর্ণ

393

ঢাকা, ৭ এপ্রিল ২০২১ (বাসস) : বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের তায়কোয়ান্ডো অনূর্ধ্ব-৫৭ কেজি ওজন শ্রেনীতে স্বর্ন পদক জয় করেছেন বাংলাদেশ আনসার ও ভিডিপির মাইনু মারমা। ফাইনালে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার জান্নাতুল তামান্নাকে ২৫-০২ স্কোরে হারিয়ে স্বর্ণ জিতেছেন তিনি।
এই ডিসিপ্লিনে যৌথভাবে ব্রোঞ্জ পদক জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর মার্জিয়া আক্তার ও রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সাইকা ইসলাম শেফা।
নারীদের -৫৩ কেজি ওজন শ্রেণীতে স্বর্ন পদক জিতেছেন বাংলাদেশ সেনা বাহিনীর নিগার সুলতানা। ফাইনালে ২০-১১ স্কোরে বাংলাদেশ আনসার ও ভিডিপির প্রভা চাকমাকে হারিয়েছেন তিনি। এতে যৌথভাবে ব্রোঞ্জ পদক জয় করেছেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার ইসরাত জাহান রিয়া ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার উম্মে কুলসুম তুলি।
নারীদের -৪৯ কেজি ওজন শ্রেণীতে স্বর্ন পদক জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর জান্নাতুল সুলতানা। ফাইনালে তিনি ২১-১১ স্কোরে বাংলাদেশ আনসার ও ভিডিপির লুবনা আক্তারকে পরাজিত করেন। এই ডিসিপ্লিনে যৌথ ভাবে ব্রোঞ্জ জিতেছেন সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার ইভা খাতুন ও ব্রাক্ষনবাড়িয়া জেলা ক্রীড়া সংস্থার জিং রাম কিম বম।
অনূর্ধ্ব-৪৬ কেজি ওজন শ্রেণীতে স্বর্ন জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর সুমনা মুন্নি। ফাইনালে তিনি ২০-০৮ স্কোর করে বাংলাদেশ আনসার ও ভিডিপির বিনোতি চাকমাকে হারিয়ে দেন। এতে যৌথভাবে ব্রোঞ্জ পদক জিতেছেন সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার তুহিন খাতুন এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার মারিয়া জান্নাত ।