বাসস দেশ-১৫ : ছুটি শেষে অফিস খুলেছে

143

বাসস দেশ-১৫
ঈদ-শুভেচ্ছা
ছুটি শেষে অফিস খুলেছে
ঢাকা, ২৬ আগস্ট, ২০১৮ (বাসস) : ঈদুল আজহা ও সাপ্তাহিক ছুটি শেষে আজ রোববার ফের কর্মব্যস্ত হয়ে উঠছে দেশের প্রশাসনিক এবং সরকারি কর্মকান্ডের নিয়ন্ত্রণ কেন্দ্র সচিবালয়।
প্রথম কর্মদিবসে নিজ মন্ত্রণালয়ের কর্মকর্তা আর কর্মচারীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে কাটিয়েছেন মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা। তবে ঈদের পর প্রথম কর্মদিবস হওয়ায় উপস্থিতি ছিল অনেকটা কম।
এ বছর শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটি যুক্ত হয়েছিলো ঈদুল আজহার ছুটির সঙ্গে। তাই পাঁচ দিন পর রোববার ফের কর্মচাঞ্চল্য সচিবালয়ে।
সকাল ১০ টায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মন্ত্রণালয়েরর সভা কক্ষে ঈদ পরবর্তী পুনর্মিলনীতে অংশ নেন একং কর্মকর্তা কর্মচারিদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।
বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদ পরবর্তী পুনর্মিলনীতে অংশ নেন মন্ত্রী তোফায়েল আহমেদ। পরে তিনি বলেন, ‘নির্বাচন কারো জন্য থেমে থাকবে না। বিএনপি যদি নির্বাচনে ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো অংশগ্রহণ না করে, তাহলে দলটি অস্তিত্ব সংকটে পড়বে।’
এদিকে নিজ মন্ত্রণালয়ের কর্মকর্তা, কর্মচারীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। দেশের স্বাস্থ্য সেবার পরিস্থিতি, নতুন চার মেডিকেল কলেজের অনুমোদন এবং দুটি হাসপাতালের উদ্বোধনসহ দাপ্তরিক নানা বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন তিনি।
ঈদের ছুটি শেষে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ফের কর্মব্যস্ততা দেখা গেছে। কোলাকুলি আর কুশল বিনিময়ের মাধ্যমে শুরু হয় এ মন্ত্রণালয়ের ঈদ পরবর্তী প্রথম কর্মদিবসের দাপ্তরিক ব্যস্ততা।
এ সময়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন কর্মকর্তা-কর্মচারীদের সাথে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় করেন।
ঈদ শুভচ্ছো বিনিময়ের দৃশ্য দেখা গেছে তথ্য মন্ত্রণালয়েও। শুভেচ্ছা বিনিময় শেষে এ মন্ত্রণালয়ের মন্ত্রী হাসানুল হক ইনু ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলাসহ সাম্প্রতিক বিভিন্ন ইস্যুতে কথা বলেন সংবাদিকদের সঙ্গে।
দুপুর ২ টায় তথ্যপ্রতিমন্ত্রী এডভোকেট তারানা হালিম মন্ত্রণালয়ের নিজ কক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।
এছাড়াও প্রথম কর্মদিবসে ঈদের আমেজ ছিল ডাক ও টেলিযোগযোগ মন্ত্রণালয়, সমাজক্যলাণ মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সচিবালয়ের মিডিয়া সেন্টারসহ সচিবালয়ের বিভিন্ন দপ্তর এবং অধিদপ্তরে।
গত ২২ আগস্ট মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়।
গ্রামের বাড়িতে থাকা প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি শেষে রেল, সড়ক ও নৌপথে রাজধানীতে ফিরতে শুরু করেছেন অসংখ্য মানুষ। এখনও ফিরছেন অনেকে। চিরচেনা যানজটের রাজধানী শহর ঢাকা এখনো ভিন্নরূপে।
কমলাপুর রেলস্টেশন, সদরঘাট লঞ্চ টার্মিনাল এবং রাজধানীর বাস টার্মিনালগুলোতে লক্ষ করা গেছে রাজধানীতে ফেরা যাত্রীদের ভিড়।
বাসস/এএসজি/বিকেডি/১৭৪০/এএএ