নাটোরে দস্যুতার ঘটনায় গ্রেফতার-৩

245

নাটোর, ৬ এপ্রিল, ২০২১ (বাসস) : শহরে ইজিবাইকে পান ব্যবসায়ীদের ধারালো চাপাতি দিয়ে জখম করে ৭০ হাজার টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনায় দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আন্তঃজেলা দস্যুতা দলের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। আজ মঙ্গলবার বেলা ১২টায় এ ব্যাপারে নিজ কার্যালয়ে প্রেস ব্রিফিং করে ঘটনা ও অভিযানের বিবরণ দেন পুলিশ সুপার লিটন কুমার সাহা।
পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, রাজশাহীর দূর্গাপুর থানাধীন ধরমপুর গ্রামের পান ব্যবসায়ী আবুল কালাম আজাদ নাটোর সদর থানা এলাকার গোকুলনগর পান মোকামে ইজিবাইকযোগে যাওয়ার পথে ১৮ জানুয়ারি ২০২১ ভোর রাত্রি পৌনে পাঁচটার দিকে দুর্বৃত্তরা শহরের আলাইপুর এলাকায় পথরোধ করে। এ সময় চাপাতি সহযোগে দুর্বত্তদের হামলার শিকার হয়ে আহত হন পান ব্যবসায়ী আজাদসহ সাথে থাকা তাঁর ভাতিজা শিমুল রান, মোঃ লিটন ও ভাগ্নে মোঃ সানোয়ার। এ সময় সানোয়ারকে গুরুতর জখম করা হয় এবং ৭০ হাজার টাকা ছিনিয়ে নেয়া হয়। এ ব্যাপারে নাটোর থানায় মামলা হলে অভিযানে নামে পুলিশ।
জেলা পুলিশের চারটি টিমের আধুনিক তথ্য প্রযুক্তির সহায়তায় নিরবচ্ছিন্ন অভিযানে সিরাজগঞ্জ জেলার তাড়াশ থানাধীন পলাশী গ্রামের ওয়াজেদ আলীর ছেলে মোঃ রাব্বানী (২৩) কে তার বাড়ির এলাকা থেকে ছিনতাই হওয়া একটি মোবাইল ফোনসহ গ্রেফতার করে। তার দেয়া তথ্য সূত্রে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন চান্দুরা এলাকা থেকে নাটোর সদরের আলাইপুর এলাকার মৃত আব্দুর রাজ্জাকের ছেলে মোঃ মিন্টু (৩৫) এবং নওগাঁর বদলগাছী থানাধীন গোবরচোপা গ্রামের মৃত কামাল হোসেনের ছেলে আরিফ হোসেন (৩২) কে গ্রেফতার করা হয়। পুলিশ দস্যুতার কাজে ব্যবহৃত একটি ধারালো চাপাতি উদ্ধার করেছে।
অভিযুক্ত তিনজনকে আদালতে হাজির করা হলে তারা স্বীকরোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে বলে জানান পুলিশ সুপার। দস্যুতায় জড়িতদের গ্রেফতারের মাধ্যমে শহরে ছিনতাই আর হবেনা আশাবাদ ব্যক্ত করে পুলিশ সুপার বলেন, রাতের শহরে পুলিশের পেট্রোল ডিউটিও ইতোমধ্যে বাড়ানো হয়েছে।
প্রেস ব্রিফিং এ উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তারেক জুবায়ের, নাটোর সদর সার্কেলের এএসপি মোঃ মোহসিন এবং নাটোর থানার ওসি মোঃ জাহাঙ্গীর আলম।