ইউরোতে ওয়েম্বলী স্টেডিয়াম পরিপূর্ণ থাকবে : ইংলিশ এফএ

226

লন্ডন, ৬ এপিল ২০২১ (বাসস) : জুলাইয়ে অনুষ্ঠিতব্য ইউরো ২০২০’এ ওয়েম্বলী স্টেডিয়াম দর্শকে পরিপূণ থাকার আশা প্রকাশ করেছেন ইংলিশ ফুটবলের শীর্ষ কর্তারা।
আপাতত মে মাস পর্যন্ত ইংল্যান্ডের করোনা ভাইরাস পরিস্থিতিতে ভাল কিছুর আভাস না মিললেও লকডাউন অনেকটাই শিথিল হওয়া শুরু হয়েছে। আগামী কয়েক সপ্তাহে ক্রীড়াঙ্গনে বেশ কিছু গুরুত্বপূর্ণ ইভেন্ট এখানে অনুষ্ঠিত হবার কথা রয়েছে। একইসাথে পরীক্ষামূলক ভাবে বিনোদন কেন্দ্রগুলোও দর্শনার্থীদের জন্য খুলে দেবার পরিকল্পনা চলছে।
ফুটবল এসোসিয়েশন প্রধান নির্বাহী মার্ক বুলিংহ্যাম এ সম্পর্কে বলেছেন, ‘ওয়েম্বলিতে আমরা তিনটি পরীক্ষামূলক ইভেন্ট করতে যাচ্ছি যা নিয়ে সবাই বেশ আনন্দিত। আশা করছি সবগুলোতেই দর্শকদের জন্য একটি নিরাপদ পরিবেশ আমরা উপহার দিতে পারবো। সমর্থকদের মাঠে ফেরানোর জন্য এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। আশা করছি ইউরোর আগেই আমরা পরিপূর্ণ দর্শক মাঠে ফেরাতে পারবো।’
ওয়েম্বলীতে অনুষ্ঠিতব্য এই তিনটি ম্যাচ হচ্ছে আগামী ১৮ এপ্রিল লিস্টার বনাম সাউদাম্পটনের মধ্যকার এফএ কাপের সেমিফাইনাল, ২৫ এপ্রিল ম্যানচেস্টার সিটি বনাম টটেনহ্যামের মধ্যকার ইংলিশ লিগ কাপের ফাইনাল ও ১৫ মে এফএ কাপের ফাইনাল।
আসন্ন ইউরোতে সেমিফাইনাল ও ফাইনালসহ সর্বমোট সাতটি ম্যাচ অনুষ্ঠিত হবে ওয়েম্বলীতে। তার আগেই বড় সংখ্যক দর্শককে এই স্টেডিয়ামে স্বাগত জানাতে চায় স্থানীয় আয়োজকরা।