বাসস দেশ-৫২ : স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা অমান্য করায় ফেনী, বগুড়া ও সাতক্ষীরায় জরিমানা

124

বাসস দেশ-৫২
জরিমানা- ফেনী, বগুড়া ও সাতক্ষীরা
স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা অমান্য করায় ফেনী, বগুড়া ও সাতক্ষীরায় জরিমানা
ঢাকা, ৫ এপ্রিল ২০২১ (বাসস) : স্বাস্থ্যবিধি মেনে মাস্ক না পরা এবং সরকারি নির্দেশনা অমান্য করায় আজ সোমবার ফেনীতে ৩১ ব্যক্তিকে মোট ৩৭ হাজার একশ’ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
অন্যদিকে, স্বাস্থ্যবিধি না মানায় বগুড়ায় ১৮ মামলায় ৪০ হাজার ৭৯০ টাকা এবং সাতক্ষীরায় ৭০টি মামলায় ৫৪ হাজার আটশ’ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
বাসস-এর ফেনী সংবাদদাতা জানান, সোমবার সকাল হতে দুপুর পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় পরিচালিত অভিযানে ৩১ ব্যক্তিকে ৩৭ হাজার একশ’ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
জেলা প্রশাসনের সহকারি কমিশনার আফরোজা আফসানা জানান, শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়ক, মিজান, রোড, স্টেশন রোড ও বড় বাজারে অভিযানকালে মাস্ক না পরায় ও সরকারি নিদের্শনা অমান্য করে দোকান খোলা রাখায় ১১ জনের মোট ১৭ হাজার ৬শ’ টাকা জরিমানা করা হয়েছে।
দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার তানিয়া জানান, সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৫শ’ টাকা করে মোট দুইহাজার ৫শ’ টাকা এবং মাস্ক না পরায় অপর দুই ব্যবসায়ীকে ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে।
ফুলগাজীর উপজেলা নির্বাহি কর্মকর্তা ফেরদৌসি বেগম জানান, ফুলগাজী বাজারে অভিযানকালে পণ্যের মূল্যতালিকা না থাকা এবং স্বাস্থ্যবিধি অমান্য করায় তিন ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ১২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মাস্ক ব্যবহার না করায় এক পথচারিকে একশ’ টাকা জরিমানা করা হয়।
ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের জানান, অভিযানকালে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখা ও মাস্ক না পরায় দশব্যক্তিকে মোট সাতহাজার একশ’ টাকা জরিমানা করা হয়।
বাসস-এর বগুড়া সংবাদদাতা জানান, সোমবার সরকারি নির্দেশনা অমান্য করায় ১৮টি মামলায় ৪০ হাজার ৭৯০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সোমবার নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফ আফজাল রাজন ছয়টি মামলায় তিনহাজার ২৯০ টাকা জরিমানা করেছেন।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছিম রেজা জানান, সরকারি নির্দেমনা ভঙ্গ করে হোটেল পরিচালনা, সিএনজি অটোরিকশা চালনাসহ মোট পাঁচটি মামলায় সাড়ে ১৭ হাজার টাকা জরিমানা এবং ছয়টি অটোরিকশা ও ইজিবাইক চার্জ দেয়ার গ্যারেজ সিলগালা ও বন্ধ করে দেয়া হয়।
তিনি আরও জানান, জেলা সদরের মাটিডালি এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজিজুর রহমান তিনটি গণপরিবহনে সাতটি মামলায় ২০ হাজার টাকা জরিমানা করেছেন।
বাসস-এর সাতক্ষীরা সংবাদদাতা জানান, সরকারি নীতিমালা অমান্য করায় জেলার ৭টি উপজেলায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৭০ টি মামলায় মোট ৫৪ হাজার আটশ’ টাকা জরিমানা করা হয়েছে।
বাসস/এনডি/সংবাদদাতা/২১৪১/এমকে