বাসস-দেশ-৩৪ : হবিগঞ্জে স্বাস্থ্যবিধি ও সরকারের নির্দেশনা না মানায় ১০৪ জনকে জরিমানা

81

বাসস-দেশ-৩৪
হবিগঞ্জ-জরিমানা
হবিগঞ্জে স্বাস্থ্যবিধি ও সরকারের নির্দেশনা না মানায় ১০৪ জনকে জরিমানা
হবিগঞ্জ, ৫ এপ্রিল ২০২১ (বাসস): জেলায় আজ সরকারের নির্দেশনা না মেনে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা এবং স্বাস্থ্যবিধি মেনে না চলাসহ বিভিন্ন অপরাধে ১০৪ জনকে মোট ৬৫ হাজার ৫০টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
আজ সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় পরিচালিত একাধিক ভ্রাম্যমান আদালতের অভিযানে এ জরিমানা করা হয়।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, হবিগঞ্জ শহরে ভ্রাম্যমান আদালতের ৪টি টিম বিভিন্ন এলাকায় অভিযান পরিাচলনা করে ১৪ জনকে মোট ৯ হাজার ৬শ’ টাকা জরিমানা করে। অভিযানে নেতৃত্বে দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ জহুরুল হোসেন, আমেনা খাতুন, সাঈদ মোহাম্মদ ইব্রাহিম ও সামছুদ্দিন মোহাম্মদ রেজা।
জেলার মাধবপুর উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা ৭টি গণপরিবহনকে মোট ২১হাজার টাকা এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন ৯টি গণপরিবহনকে ১১ হাজার টাকা জরিমানা করেন।
শায়েস্তাগঞ্জ পৌর শহরের দাউদনগর বাজার, রেলওয়ে স্টেশন ও ড্রাইভার বাজার এলাকায় স্বাস্থ্যবিধি না মানায় পাঁচজন পথচারী ও ব্যবসায়ীকে এবং সরকারের নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় চার ব্যবসায়ীকে মোট ৭ হাজার পাঁচশ’ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুরে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক মিনহাজুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন।
আজমিরীগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযানকালে চারজনকে মোট একহাজার ৯শ’ টাকা এবং কাকাইলছেও বাজারে জাটকা বিক্রির অপরাধে এক মাছবিক্রেতাকে ১ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক মতিউর রহমান খান।
এছাড়াও, চুনারুঘাট উপজেলায় ছয়জনকে দুইহাজার ৫শ’ টাকা, বাহুবল উপজেলায় আটজনকে দুইহাজার একশ’ টাকা, নবীগঞ্জ উপজেলায় পাঁচজনকে মোট একহাজার ৩শ টাকা, বানিয়াচং উপজেলায় ১৬ জনকে মোট চারহাজার ৭শ’ টাকা, সদর উপজেলায় ১৩জনকে একহাজার ২শ’ টাকা এবং লাখাই উপজেলায় সাতজনকে একহাজার ২৫০টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
বাসস/এনডি/সংবাদদাতা/১৮৩০/এমকে