বাসস দেশ-১৩ : লকডাউন নিশ্চিত করতে রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট

92

বাসস দেশ-১৩
মোবাইল কোর্ট
লকডাউন নিশ্চিত করতে রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট
রাঙ্গামাটি, ৫ এপ্রিল, ২০২১ (বাসস) : লকডাউনে সরকারী নির্দেশনাসমূহ যথাযথভাবে পালন নিশ্চিত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে শহর ও উপজেলার প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে মোবাইল কোর্ট দায়িত্ব পালন করছেন বলে জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান।
তিনি জানান, সরকারী নির্দেশনা অনুযায়ী রাঙ্গামাটিসহ ১০টি উপজেলায় লকডাউন পালন করা হচ্ছে। এছাড়া শহরের বিভিন্ন বাজারসহ জনগুরুত্বপূর্ণ এলাকায় জনসাধারণকে সচেতন করতে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে বলে জানান তিনি।
রাঙ্গামাটি পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন জানান, “মাস্ক পরার অভ্যাস, করোনামুক্ত বাংলাদেশ” এ প্রতিপাদ্য নিয়ে করোনা সংক্রমণ প্রতিরোধে এবং লকডাউনে সরকার ঘোষিত নির্দেশনাসমূহ যথাযথ প্রতিপালনে জোরদার করতে রাঙ্গামাটি জেলা পুলিশের পক্ষ থেকে রাঙ্গামাটি শহরসহ ১০ উপজেলায় প্রচারণা ও মাস্ক বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। প্রতিটি উপজেলায় সংশ্লিষ্ট থানার ওসিরা পুলিশের পক্ষ থেকে করোনা প্রতিরোধে জনসচেতনতামূলক এ কার্যক্রম চালাচ্ছে বলে জানান তিনি।
এ দিকে সরকারী নির্দেশিত লকডাউনের কারণে সকাল থেকে রাঙ্গামাটি শহরে যানবাহন ও উপজেলায় নৌ চলাচল বন্ধ ছিল এবং শহরে জনসাধারণের উপস্থিতি ও ছিল অনেক কম।
বাসস/এনডি/সংবাদদাতা/১৪৩৫/নূসী