বাসস ক্রীড়া-১ : সেভিয়ার কাছে পরাজিত হয়ে আবারো পয়েন্ট হারালো এ্যাথলেটিকো

76

বাসস ক্রীড়া-১
ফুটবল-লা লিগা
সেভিয়ার কাছে পরাজিত হয়ে আবারো পয়েন্ট হারালো এ্যাথলেটিকো
মাদ্রিদ, ৫ এপ্রিল ২০২১ (বাসস) : সেভিয়ার কাছে পরাজিত হয়ে লা লিগায় আবারো পয়েন্ট হারিয়েছে শীর্ষে থাকা এ্যাথলেটিকো মাদ্রিদ। রোববার দিনের গুরুত্বপূর্ণ ম্যাচে তারা সেভিয়ার কাছে ১-০ গোলে পরাজিত হয়ে হতাশ করেছে। এর ফলে শিরোপা প্রত্যাশী দলটি এখন লড়াইয়ে টিকে থাকতে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার হুমকির মুখে পড়লো।
র‌্যামন সানচেজ পিজুয়ানে সেভিয়ার হয়ে ৭০ মিনিটে জয়সূচক গোলটি করেন মার্কোস এ্যাকুনা। মৌসুমের বাকি ম্যাচগুলোতে আবারো পরাজিত হলে শীর্ষ অপর দুই দল রিয়াল ও বার্সেলোনার সামনে সুযোগ থাকবে এ্যাথলেটিকোর কাছ থেকে শিরোপার সুযোগ ছিনিয়ে নেবার। শনিবার এইবারকে পরাজিত করে রিয়াল মাদ্রিদ এখন প্রতিবেশীদের থেকে মাত্র তিন পয়েন্ট পিছিয়ে রয়েছে। সোমবার ঘরের মাঠে রিয়াল ভায়াদোলিদকে পরাজিত করতে পারলে চার পয়েন্ট পিছিয়ে থাকা বার্সেলোনায় এগিয়ে যেতে পারবে।
এর অর্থ হচ্ছে হঠাৎ করেই মৌসুমের শেষে এসে স্পেনের শিরোপা লড়াই দারুন জমে উঠেছে ও একইসাথে উন্মুক্ত হয়ে গেছে। মাত্র দুই মাস আগে এ্যাথলেটিকো এক ম্যাচ হাতে রেখে বার্সা ও মাদ্রিদের থেকে ১০ পয়েন্ট এগিয়ে সুস্পষ্ট ব্যবধানে শীর্ষস্থানটি ধরে রেখেছিল। এরপর থেকে তারা ১২ ম্যাচে মাত্র চারটি জয় তুলে নেয়। ইতোমধ্যেই চেলসির কাছে পরাজিত হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ থেকে বিদায় নিয়েছে দিয়েগো সিমিওনের দল। এখন ঘরোয়া লিগের শিরোপা জয়ও অনিশ্চিত হয়ে পড়েছে।
কোচ সিমিওনে বলেছেন, ‘সত্যি কথা বলতে কি আমি মনে করি এসব নার্ভাসনেস থেকে হচ্ছে। এটা পুরোপুরি ভাল খেলার মানসিকতার ওপর নির্ভর করে। তাদের প্রতিরোধ করতেও আমরা ব্যর্থ হয়েছি।’
দুই সপ্তাহ আগে শেষ ম্যাচে তলানির দল আলাভেসকে ১-০ গোলে হারাতে বেশ কষ্ট করতে হয়েছে এ্যাথলেটিকোকে। সিমিওনে আশা প্রকাশ করেছিলেন আন্তর্জাতিক বিরতি থেকে ফিরে খেলোয়াড়রা হয়ত বেশ সতেজ হয়েই মাঠে নামবেন। কিন্তু তার পরিবর্তে চতুর্থ স্থানে থাকা সেভিয়ার কাছে পরাজিত হয়ে পুরো লিগই এখন তাদের সামনে কঠিন হয়ে পড়েছে। সাম্প্রতিক সময়ে দারুন ছন্দে থাকা সেভিয়া বার্সার থেকে মাত্র চার পয়েন্ট পিছিয়ে বেশ শক্তিশালী ভাবেই চতুর্থ স্থান নিশ্চিত করেছে।
কালকের ম্যাচেও জয়টা সেভিয়ারই প্রাপ্য ছিল। প্রথমার্ধে লুকাস ওকাম্পাস পেনাল্টি মিস না করলে জয়টা হয়ত আরো সহজ হতো। ইভান রাকিটিচকে ডি বক্সেও ভিতর ফাউলের অপরাধে হোসে জিমেনেজের বিপক্ষে পেনাল্টি আদায় করে নেয় সেভিয়া। কিন্তু ৮ মিনিটে সফরকারীদের দারুনভাবে রক্ষা করেন ইয়ান ওবলাক। কিন্তু ম্যাচ শেষের ২০ মিনিট আগে জেসাস নাভাসের ক্রস থেকে এ্যাকুনা সেভিয়াকে জয়সূচক গোল উপহার দেন। মারিও হারমোসো পোস্টে খুব কাছে থেকে গোলের সুবর্ন সুযোগ নষ্ট করেছেন। ম্যাচের শেষ মুহূর্তে লুইস সুয়ারেজের পাস থেকে এ্যাঞ্জেল কোরেয়া সেভিয়ার গোলরক্ষক বোনোকে পরাস্ত করতে পারেননি। দারুন এক সেভে বোনো সেভিয়াকে রক্ষা করেছেন।
বাসস/নীহা/১৪৩০/স্বব