বাসস দেশ-৯ : তিতাসে ৬টি শ্যালো মেশিন জব্দ করে ভ্রাম্যমাণ আদালত

87

বাসস দেশ-৯
মেশিন জব্দ
তিতাসে ৬টি শ্যালো মেশিন জব্দ করে ভ্রাম্যমাণ আদালত
কুমিল্লা (দক্ষিণ), ৫ এপ্রিল, ২০২১ (বাসস) : জেলার তিতাস উপজেলার মাছিমপুরের চর এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ৬ টি শ্যালো মেশিন জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার দুপুর ১২টার এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কমিশনার (ভূমি) রুবাইয়া খানম। এসময় জব্দকৃত শ্যালো মেশিন ও মেশিনের পাইপ ধ্বংস করা হয় এবং জব্দ করা হয় মেশিনের বিভিন্ন যন্ত্রাংশ।
জানা গেছে, প্রশাসনের নিষেধাজ্ঞার পরেও কিছু অসাধু ড্রেজার ব্যবসায়ী তিতাসের বিভিন্ন স্থানে দালালদের পাঁয়তারায় ফসলি জমিতে গভীর গর্ত করে বালু উত্তোলনের কাজ চালিয়ে আসছিল। এতে করে হুমকির মুখে পড়েছে ফসলি জমি। পাশাপাশি মেশিনের বিকট শব্দে অতিষ্ঠ হয়ে উঠছিল আশপাশের গ্রামের মানুষ। সম্প্রতি প্রশাসনের নজর এড়াতে বালু ব্যবসায়ীরা কৌশল পাল্টে রাতভর ড্রেজার চালিয়ে আসছিল।
উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রুবাইয়া খানম বাসসকে বলেন, উপজেলা মাছিমপুর চর থেকে অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে এ অভিযান চালানো হয়। তিনি জানান, সেখানে ৬ টি শ্যালো মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছিলো। এসময় ৬টি শ্যালো মেশিন ও মেশিনের পাইপ ধ্বংস করা হয়। তিনিও আরও জানান, অভিযানের বিষয়টি টের পেয়ে অবৈধভাবে বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। একজন বালু শ্রমিককে আটক করা হয় ।
বাসস/এনডি/সংবাদদাতা/১৩৩৫/নূসী