করোনার কারনে বাতিল হয়ে গেল রিও ওপেন

210

সাও পাওলো, ৩ এপ্রিল, ২০২১ (বাসস) : দক্ষিণ আমেরিকার সবচেয় বড় টেনিস টুর্ণামেন্ট রিও ওপেন বাতিল করা হয়েছে। ব্রাজিলে কোভিড-১৯ পরিস্থিতি হঠাত করেই বেশী খারাপ হয়ে যাওয়া এ বছর আর এই টুর্নামেন্ট আয়োজিত হচ্ছেনা।
এর আগে করোনার কারনে এটিপি ৫০০ ইভেন্ট অনির্দিষ্টকালের জন্য ফেব্রুয়ারির মাঝামাঝিতে বন্ধ হয়ে যায়। তার পরিবর্তে একটু দেরীতে আয়োজিত হয়েছে অস্ট্রেলিয়ান ওপেন। জানুয়ারিতে বছরের প্রথম এই গ্র্যান্ড স্ল্যাম আয়োজনের কথা থাকলেও করোনার কারনে তা তিন সপ্তাহ পিছিয়ে যায়। এক বিবৃতিতে রিও ওপেনের আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘চারদিকে করোনা ভাইরাসের অনিশ্চিত পরিস্থিতির কারনে ২০২১ সালের রিও ওপেন আয়োজন সম্ভব হচ্ছেনা।‘
তারা আরো জানিয়েছে রিও ওপেনের পরবর্তী আসর ২০২২ সালে অনুষ্ঠিত হবে। সর্বশেষ ২০২০ সালের ২৩ ফেব্রুয়ারি রিও ওপেনের ফাইনাল অনুষ্ঠিত হয়েছিল। এর একদিন পরেই ব্রাজিলে কোভিড-১৯ কেস প্রথমবারের মত ধরা পড়েছিল।
নতুন ধরনের ভাইরাস সংক্রমন ঠেকাতে রীতিমত হিমশিম খেতে হচ্ছে দক্ষিণ আমেরিকান দেশগুলোকে। গত বছর জুলাইয়ে এই অঞ্চলে যে সংখ্যক মানুষের মৃত্যু হয়েছিল এ বছর একইসাথে তা বেড়ে দাঁড়িয়েছে দ্বিগুন।