চাঁদপুরে মুজিববর্ষে হুইল চেয়ার পেলো ২৫ প্রতিবন্ধী

278

চাঁদপুর, ৩ এপ্রিল, ২০২১( বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলার প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে সরকারের পক্ষ থেকে প্রাপ্ত ২৫ টি হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।
সম্প্রতি চাঁদপুর স্টেডিয়ামে ‘স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ’ উপলক্ষে আনন্দ উদযাপন মেলায় ৭জন প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ করেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ ও পুলিশ সুপার মিলন মাহমুদসহ অতিথিরা। বাকী ১৮ টি হুইল চেয়ার আবেদনের পরিপ্রেক্ষিতে প্রতিবন্ধীদের বাড়িতে পৌঁছে দেয়া হয়েছে।
জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সুমন নন্দী শনিবার সকালে বাসসকে জানান, করোনার কারণে বিতরণের জন্য সবগুলো হুইল চেয়ার মেলায় নেয়া হয়নি। মেলায় বিতরণকৃত ৭টিসহ সর্বমোট ২৫টি হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। বাকীগুলো আবেদনকৃত প্রতিবন্ধীদেরকে তাদের বাসস্থানে পৌঁছে দেয়া হয়।
তিনি আরো জানান, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র চাঁদপুরে কার্যক্রম শুরু থেকে এ পর্যন্ত ১ লাখ মানুষকে থেরাপি স্বাস্থ্য সেবা দিয়েছে। ৫ হাজার নিবন্ধিত ব্যক্তি কেন্দ্র থেকে থেরাপি সেবা নিচ্ছেন। এছাড়াও আমাদের ভ্রাম্যমাণ থেরাপি গাড়ীটি সদর উপজেলার বিভিন্ন উপজেলায় ইউনিয়ন পর্যায় গিয়ে থেরাপি সেবা দিয়ে আসছে। বর্তমান সরকার প্রতিবন্ধীদের সমাজের মূল স্রোতে নিয়ে আসতে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছেন।