বাসস দেশ-৫ : চাঁদপুরের মেঘনা ৩টি নৌকা ও জালসহ ২০ জেলে আটক

84

বাসস দেশ-৫
চাঁদপুর-আটক
চাঁদপুরের মেঘনা ৩টি নৌকা ও জালসহ ২০ জেলে আটক
চাঁদপুর, ৩ এপ্রিল, ২০২১( বাসস) : জেলার হাইমচর উপজেলা মৎস্য বিভাগ ও কোস্ট গার্ডেরযৌথ অভিযানে ২০ জেলে, ৩টি নৌকা ও ৫ হাজার মিটার কারেন্ট জাল এবং ২০০ কেজি জাটকা জব্দ করেছেকরা হয়েছে।
শুক্রবার বিকাল ৫ টা থেকে রাত ৯ টা পর্যন্ত জাটকা রক্ষার এ অভিযান পরিচালনা করা হয়েছে।
উপজেলা মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান ও কোস্টগার্ড পেটি অফিসার আব্দুল মতিনের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয় । আটক জেলের মধ্যে ১২ জনকে ১ বছর সশ্রম ও বয়স বিবেচনায় ৮ জেলেকে ৫০০০ টাকা করে জরিমানা করেন উপজেলা নির্বাহী ম্যাজেষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রিগ্যান চাকমা।
আটক জেলেরা হলো শরীয়তপুর জেলার সখিপুরের মোকশেদ ঢালীরা ছেলে সুলতান, আলীম বেপারী ছেলে আলমগীর বেপারী, মোজাফফর বকাউলের ছেলে মোঃ আমিন, সুলতান ঢালী ছেলে আলিফ, হালিম বেপারী ছেলে কামাল বেপারী, চাঁদপুর জেলার মতলব উপজেলার নিজামুদ্দিনের ছেলে খোরশেদ আলম, জসিম সরকারের ছেলে জামাল, বাবুল বেপারী ছেলে ওয়াসিম, সুফিয়ান সরকারের ছেলে সোহাগ সরকার,আক্কেল প্রধানের ছেলে রাসেল, নিজামুদ্দিনের ছেলে নুর আলম। হাইমচর উপজেলার ঈশান বালার আবুল বাশারের ছেলে সাহেব আলী, লোকমানের ছেলে জাহাঙ্গীর হোসেন, বলু মাতবরের ছেলে ইউসুফ, খালেক মোল্লার ছেলে সাকিব,নজরুল দেওয়ানের ছেলে ওসমান, শাহাজাহান কোরানীর ছেলে রনি, ফারুক মোল্ল­ার ছেলে সজিব ও নুর মোহাম্মদের ছেলে হৃদয়।
হাইমচর উপজেলা মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান জানান, আমরা উপজেলা মৎস্য বিভাগ ও কোস্টগার্ডের একটি যৌথ টিম মেঘনায় জাটকা রক্ষা অভিযান পরিচালনা করি, এ সম রাত সাড়ে আটটার দিকে ২০ জেলে, ৩টি নৌকা ও ৫ হাজার মিটার কারেন্ট জাল এবং ২০০ কেজি জাটকা জব্দ করে উপজেলা পরিষদ কমপ্লেক্সে নিয়ে আসি। পরে রাতেই আটক জেলের মধ্যে ১২ জনকে ১ বছর সশ্রম কারাদন্ড ও বয়স বিবেচনায় ৮ জেলেকে ৫০০০ টাকা করে মোট ৪০০০০ টাকা জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী ম্যাজেষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রিগ্যান চাকমা।তাদের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। সকালে জাল নদীর তীরে আগুনে পুড়িয়ে ফেলা হয় এবং আটক জাটকা এতিমখানা ও অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়েছে বলে জানান উপজেলা মৎস্য কর্মকর্তা।
বাসস/এনডি/সংবাদদাতা/১১২০/নূসী