বিএনপি নেত্রী নিপুণ রায় কারাগারে

257

ঢাকা, ২ এপ্রিল, ২০২১ (বাসস) : নাশকতার মামলায় বিএনপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এডভোকেট নিপুণ রায় চৌধুরিকে কারাগারে পাঠানো হয়েছে।
তিন দিনের রিমান্ড শেষে শুক্রবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারি কর্মকর্তা। অপর দিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাসুদ উর রহমান তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এরআগে গত সোমবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। রাজধানীর হাজারিবাগ থানায় করা মামলায় তার বিরুদ্ধে সাত দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
গত রোববার বিকেলে রাজধানীর রায়ের বাজারের নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।
রোববার রাতে র‌্যাবের আইন ও গণমাধ্যম বিভাগের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ জানান, শনিবার (২৭ মার্চ) রাজধানীর জনপথ মোড় ও মালিবাগে বাসে অগ্নিসংযোগের ঘটনায় নিপুণ রায়কে গ্রেফতার করা হয়েছে।
র‌্যাব সূত্রে জানা গেছে, নিপুণ রাজধানীসহ সারাদেশে নাশকতার পরিকল্পনা করেন। তারই অংশ হিসেবে রাজধানীর যাত্রাবাড়ি, মালিবাগসহ বিভিন্ন স্থানে বাসে আগুন দেয়া হয়। এসব ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়।