বাসস দেশ-৩৬ : নীলফামারীতে স্বাস্থ্যবিধি উপেক্ষা করায় ৪৬ জনের জরিমানা

87

বাসস দেশ-৩৬
স্বাস্থ্যবিধি-জরিমানা
নীলফামারীতে স্বাস্থ্যবিধি উপেক্ষা করায় ৪৬ জনের জরিমানা
নীলফামারী, ১ এপ্রিল, ২০২১ (বাসস) : জেলায় স্বাস্থ্যবিধি উপেক্ষা করে শহরে মাস্কবিহীন চলা-ফেরার জন্য ৪৬ জনের ৯ হাজার ৫০ টাকা জরিমানা হয়েছে। অপরদিকে সরকারি নির্দেশনা অমান্য করে কোচিং চালু রাখায় একটি কোচিং সেণ্টারের ১০ হাজার টাকা জরিমানা হয়েছে।
বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা সদর, ডোমার ও জলঢাকা উপজেলায় ভ্রাম্যমাণ আদালতে ওই দ- প্রদান করা হয়।
সরকারি নির্দেশনা অমান্য করে কোচিং পরিচালনার জন্য দুপুরে জেলা শহরের নিউ ওয়াপদা মোড় এলাকায় ইসলামিয়া একাডেমি নামের একটি কোচিং সেণ্টারের ১০ হাজার টাকা জরিমানা করে সেটি বন্ধ করে দেয়া হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মফিজুর রহমান ওই দ- প্রদান করেন।
দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসাইন জেলা শহরের গাছবাড়ি থেকে কালীবাড়ী মোড় পর্যন্ত বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাস্ক বিহীন অবস্থায় চলা-ফেরার জন্য ৭ জনকে ১ হাজার ৪০০ টাকা জরিমানা করেন।
একইদিন দুপুরে জলঢাকা উপজেলা শহরের জিরো পয়েণ্ট, পেট্রোল পাম্প মোড়, উপজেলা পরিষদ চত্বরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সিফাত মো. ইশতিয়াক ভুঁইয়া এসব আদালত পরিচালনা করেন। এসময় মাস্ক না পড়ার জন্য ৩০ জনকে ৫ হাজার ৮৫০ টাকা জরিমানা করেন।
বিকালে ডোমার উপজেলা শহরে মাস্কবিহীন চলা-ফেরার জন্য ৯ জনকে ১ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়। ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম ও উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মনোয়ার হোসেন ওই ভ্রামমাণ আদালতে ওই জরিমানার আদেশ দেন।
ভ্রাম্যমাণ আদালতের সংশ্লিষ্ট বিচারকগণ এসব তথ্য নিশ্চিত করেছেন।
বাসস/এনডি/সংবাদদাতা/১৮৫৫/কেজিএ