বাসস ক্রীড়া-৯ : চট্টগ্রামের সাথে ড্র করে শীর্ষেই থাকলো ঢাকা মেট্রো

15

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-এনসিএল
চট্টগ্রামের সাথে ড্র করে শীর্ষেই থাকলো ঢাকা মেট্রো
ঢাকা, ১ এপ্রিল ২০২১ (বাসস) : বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২২তম আসরে দ্বিতীয় রাউন্ডে দ্বিতীয় স্তরের ম্যাচে চট্টগ্রাম বিভাগের সাথে ড্র করে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকলো ঢাকা মেট্রো। ২ ম্যাচে ১টি করে জয়-ড্র’তে ১২ দশমিক ১৮ পয়েন্ট ঢাকা মেট্রোর। অন্যদিকে ১১ দশমিক ৮১ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে চট্টগ্রাম।
প্রথম ইনিংসে চট্টগ্রাম বিভাগের ৪০২ রানের জবাবে ২৬৭ রানে অলআউট হয় ঢাকা মেট্রো। ফলে প্রথম ইনিংস থেকে ১৩৫ রানের লিড পায় চট্টগ্রাম। সেই লিডকে দিন শেষে বাড়িয়ে নিয়েছে তারা। দ্বিতীয় ইনিংসে দিন শেষে ১ উইকেটে ৪৩ রান করেছিলো চট্টগ্রাম। এতে তৃতীয় দিন শেষে ১৭৮ রানে লীড পায় চট্টগ্রাম বিভাগ।
কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ দিন ৬ উইকেটে ২৩৪ রানে ইনিংস ঘোষনা করে চট্টগ্রাম। এতে ঢাকা মেট্রোকে ৩৭০ রানের টার্গেট দিতে পারে চট্ট মেট্রো। দ্বিতীয় ইনিংসে চট্টগ্রামের পক্ষে মাহমুদুল হাসান জয় সর্বোচ্চ ৭৮ রান করেন।
৩৭০ রানের লক্ষ্যে খেলতে নেমে ২ উইকেটে ১৪৮ রান করে ম্যাচ ড্র করে ঢাকা মেট্রো। ঢাকা মেট্রোর জাহিদুজ্জামান অপরাজিত ৬১ ও আজমির আহমেদ ৪৭ রান করেন। ম্যাচ সেরা হয়েছেন চট্টগ্রামের পিনাক ঘোষ।
বাসস/এএমটি/১৯৩০/স্বব