নাটোরে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে প্রচারাভিযান

254

নাটোর, ১ এপ্রিল, ২০২১ (বাসস) : করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে সচেতনতামূলক প্রচারাভিযান শুরু করেছে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় নাটোর প্রেসক্লাব প্রাঙ্গণে প্রচারাভিযান সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা বলেন, সম্প্রতি করোনা সংক্রমণ পরিস্থিতি নতুন করে ঝুঁকি তৈরি করেছে। সংক্রমণ প্রতিরোধে পাবলিক প্লেসে নিয়মিত শতভাগ মাস্ক সঠিক নিয়মে পরিধান নিশ্চিত করাসহ কোভিড-১৯ এর স্বাস্থ্যবিধি সবাইকে অনুসরণ করতে হবে। সচেতনতামূলক কর্মসূচির পাশাপাশি প্রয়োজনে কঠোর অবস্থানে যাবে প্রশাসন। নিরাপদ নাটোর নিশ্চিত করতে সকলের সহযোগিতা কামনা করা হয় । প্রশাসন, পুলিশ ও জনপ্রতিনিধিদের অংশগ্রহণে জেলা প্রশাসন আয়োজিত সমাবেশে।
সমাবেশে বক্তব্য রাখেন নাটোরের জেলা প্রশাসক ও জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন ও জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডাঃ কাজী মিজানুর রহমান এবং নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি।
সমাবেশ শেষে জনসাধারণের মাঝে কোভিড-১৯ সাধারণ স্বাস্থ্যবিধি সংবলিত লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়।
সিভিল সার্জন ও জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডাঃ কাজী মিজানুর রহমান জানান, নাটোরে করোনা ভাইরাস গড় সংক্রমণের হার প্রায় ২০ শতাংশ। দেশের করোনা ভাইরাসের উচ্চ সংক্রমণ হারে ঝুঁকিপূর্ণ ৩১টি জেলার মধ্যে নাটোর রয়েছে। পরিস্থিতি মোকাবেলায় কাজ করছে স্বাস্থ্য বিভাগ।
নাটোরের জেলা প্রশাসক ও জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ শাহরিয়াজ বাসস’কে বলেন, নাটোরকে নিরাপদ রাখতে জেলা প্রশাসন মাস্ক পরিধান ও সাধারণ স্বাস্থ্যবিধি মেনে চলতে জনসাধারণকে উদ্বুদ্ধ করার পাশাপাশি প্রশাসনিক কার্যকর ব্যবস্থা গ্রহণও অব্যাহত থাকবে। ইতোমধ্যে জেলা প্রশাসন শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করতে লিফলেট ও মাস্ক বিতরণ, অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহনে চলাচল নিশ্চিত করতে নিয়মিত তদারকি কার্যক্রম শুরু করেছে। একই সাথে জেলা সদরসহ সাতটি উপজেলা পর্যায়ে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে করোনা সংক্রমণ পরিস্থিতি রোধের কাঙ্ক্ষিত লক্ষ্যে উপনীত হওয়ার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে।