বাসস দেশ-৫৩ : সিলেটে কোয়ারেন্টিন নিয়ম ভাঙায় দুই প্রবাসীর জেল-জরিমানা

98

বাসস দেশ-৫৩
কোয়ারেন্টিন-ভঙ্গ-জেল
সিলেটে কোয়ারেন্টিন নিয়ম ভাঙায় দুই প্রবাসীর জেল-জরিমানা
সিলেট, ৩১ মার্চ, ২০২১ (বাসস) : কোয়ারেন্টিন নিয়ম ভঙ্গ করে হোটেলের বাইরে যাওয়ার দায়ে সিলেটে দেশে ফেরা দুই লন্ডন প্রবাসীকে জেল ও জরিমানা করা হয়েছে।
মঙ্গলবার রাতে সিলেট নগরের দরগাহ গেইটস্থ হোটেল স্টার প্যাসিফিকে এই অভিযান চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।
দ-প্রাপ্ত দুই ব্যক্তি হলেন- মো. আব্দুন নূর (৪২) ও আলম হাসান রউফ (৩৬)।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ এর ২৫(১)(খ) ধারায় দুই প্রবাসীকে ১০ হাজার টাকা করে অর্থদ- ও সাত দিন করে বিনাশ্রম কারাদ- দিয়েছেন।
সিলেট মহানগর পুলিশের গণমাধ্যম কর্মকর্তা, অতিরিক্ত উপ-কমিশনার বিএম আশরাফ উল্লাহ তাহের এ তথ্য নিশ্চিত করে জানান, দুই প্রবাসীকে সিলেট কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।
হোটেল সূত্র জানায়, গত ২২ মার্চ লন্ডন থেকে আসা ফ্লাইটে ১৪০ জন যাত্রী সিলেটে ফেরেন। এর মধ্যে দ-প্রাপ্ত দুই ব্যক্তি মো. আব্দুন নূর ও আলম হাসান রউফ হোটেল স্টার প্যাসিফিকের ৭০৩ ও ৭০৪ নম্বর কক্ষে উঠেন। মঙ্গলবার সন্ধ্যায় তারা নিচে নামার কথা বলে বাইরে ঘুরতে যান। খবর পেয়ে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট দল হোটেলে গেলে প্রবাসীরা জানান তারা চুল কাটতে বাইরে গিয়েছিলেন।
এর আগেও ৯ প্রবাসী নগরের আম্বরখানাস্থ হোটেল ব্রিটানিয়ায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা অবস্থায় সিলেটের জকিগঞ্জে ঘুরতে যান। লামাবাজারস্থ হোটেল লা-ভিস্তায় কোয়ারেন্টিন অবস্থায় বিয়ের আয়োজন করা হয়। এসব ঘটনায় প্রবাসীদের অর্থদ- দেওয়া হলেও গতকাল নিয়ম ভাঙ্গায় আরও কঠোর হয় প্রশাসন।
বাসস/সংবাদদাতা/২১১৪/-এমএন