বাসস দেশ-৪৮ : বগুড়ায় মাকে হত্যার দায়ে দুইপুত্র ও পুত্রবধূদের যাবজ্জীবন কারাদন্ড

59

বাসস দেশ-৪৮
বগুড়া-কারাদন্ড
বগুড়ায় মাকে হত্যার দায়ে দুইপুত্র ও পুত্রবধূদের যাবজ্জীবন কারাদন্ড
বগুড়া, ৩১ মার্চ, ২০২১ (বাসস) : জেলার শিবগঞ্জ উপজেলায় মা জহুরাকে হত্যা মামলার রায়ে তার নিজের দুইপুত্র ও দুই পুত্রবধূকে যাবজ্জীবন সশ্রম কারাদ-ের আদেশ দিয়েছে আদালত।
রায়ে দ- প্রাপ্তদের ২০ হাজার টাকা করে অর্থদ- অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদ-ের আদেশও প্রদান করেন।
আজ বুধবার দুপুরে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১ম) বিচারক বেগম ইসরাত জাহান জনাকীর্ণ আদালতে এ রায় প্রদান করেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি এডভোকেট নাসিমুল করিম হলি জানান, জেলার শিবগঞ্জ উপজেলার তালিবপুর (নয়াপাড়া) গ্রামের বাসিন্দা জহুরার তিন ছেলে। তিনি তার তিনছেলের মধ্যে ছোট ছেলে জসিমউদ্দিনকে ৪০ শতক জমি লিখে দেন। জমি লিখে দেওয়ার ঘটনায় জসিমের অপর দুইভাই জহির উদ্দিন (৪৫) তার স্ত্রী রেহানা বিবি (৪০) এবং ইয়াছিন আলী (৪২) ও তার স্ত্রী মোছা. রহিমা বিবি (৩৫) ক্ষিপ্ত হয়ে বিগত ২০০৮ সালের ৭ জুলাই নিজেদের মা জহুরা বিবিকে হত্যার পর বাড়ির পাশের একটি পতিত জমিতে মরদেহ ফেলে রাখে। পুলিশ ওইদিন সকালে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।
এ ঘটনায় নিহত জহুরা বিবির ছোট ছেলে জসিম বাদী হয়ে তার আপন দুই বড়ভাই ও দুই ভাবীকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। সেই মামলা তদন্ত করে ২০০৮ সালের ১৯ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করেন শিবগঞ্জ থানার তৎকালিন তদন্ত কর্মকর্তা। অভিযোগপত্রে নিহত জহুরা বিবির দুইপুত্র এবং তাদের দুই পুত্রবধু অভিযুক্ত করা হয়।
পরবর্তিতে আইনি প্রক্রিয়া শেষে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১ম) বিচারক বেগম ইসরাত জাহান আজ রায় ঘোষনা করেন।
বাসস/এনডি/সংবাদদাতা/২০২৫/এমকে