বাসস দেশ-৪৪ : ক্রীড়া সামগ্রী আমদানী শুল্কমুক্ত রাখার সুপারিশ

147

বাসস দেশ-৪৪
কমিটি-যুব ও ক্রীড়া
ক্রীড়া সামগ্রী আমদানী শুল্কমুক্ত রাখার সুপারিশ
ঢাকা, ৩১ মার্চ, ২০২১ (বাসস) : যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় ক্রীড়া সামগ্রী আমদানীর ক্ষেত্রে শুল্কমুক্ত রাখতে জাতীয় রাজস্ব বোর্ডকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় হয়।
কমিটির সদস্য হুইপ মাহবুব আরা বেগম গিনি, আব্দুস সালাম মূর্শেদী, জুয়েল আরেং, এ. এম. নাঈমুর রহমান এবং জাকিয়া তাবাসসুম সভায় অংশ গ্রহণ করেন।
সভায় বিগত বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়ন অগ্রগতি এবং ক্রীড়া পরিদপ্তরের সার্বিক কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার অনুযায়ী প্রতিটি উপজেলায় একটি করে যুব প্রশিক্ষণ ও বিনোদন কেন্দ্র নির্মাণ প্রকল্পের প্রথম পর্যায়ে ১৭৮টি উপজেলা যুব প্রশিক্ষণ ও বিনোদন কেন্দ্র নির্মাণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।
সভায় শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটের পরিকল্পনা বাস্তবায়ন এবং অবকাঠামো নির্মাণে উক্ত প্রতিষ্ঠান সংলগ্ন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীনস্থ জমি জরুরী ভিত্তিতে হস্তান্তর করার জন্য স্থায়ী কমিটির পক্ষ থেকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীকে পত্র দেয়ার বিষয়ে কমিটি কর্তৃক সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় ঢাকার মোহাম্মদপুরে শারীরিক শিক্ষা কলেজ ক্যাম্পাসে ক্রীড়া পরিদপ্তরের প্রশাসনিক ভবন, শারীরিক শিক্ষা কলেজের একাডেমিক ভবন ও অন্যান্য আনুষঙ্গিক ভবন নির্মাণ প্রকল্পের ডিপিপি পরিকল্পনা মন্ত্রণালয়ে প্রেরণের জন্য সুপারিশ করা হয়।
এছাড়া, অধিকাংশ নারী কর্মীদের কাজের সুবিধার্থে দীর্ঘ ৩৬ বছর যাবত পরিচালিত মোহাম্মদপুর ড্রেস মেকিং, ব্লক বাটিক এন্ড স্কিন প্রিন্টিং ট্রেনিং সেন্টার, জেড-১৬, রাজিয়া সুলতানা রোড, তাজমহল রোড, ঢাকা অফিসটি অন্যত্র স্থানান্তর না করার বিষয়ে কমিটি সুপারিশ করে।
সভায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানগণসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৯৫৫/-কেএটি