দেশের মানুষকে বাসযোগ্য পরিবেশ উপহার দিতে সরকার কাজ করছে : পরিবেশ মন্ত্রী

232

ঢাকা, ৩১ মার্চ, ২০২১ (বাসস) : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার দেশের মানুষকে বাসযোগ্য একটি নির্মল পরিবেশ উপহার দেওয়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, দেশের পরিবেশের ভারসাম্য বজায় রাখা, জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবেলাসহ সার্বিক পরিবেশ উন্নয়ন করে জনগণকে বাসযোগ্য পরিবেশ উপহার দিতে চায় সরকার।
এই লক্ষ্যে পরিবেশ অধিদপ্তর ও বন অধিদপ্তর অনেকগুলো গুরুত্বপূর্ণ প্রকল্প বাস্তবায়ন করছে বলে উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, জনগণের কল্যাণে নেওয়া এই প্রকল্পগুলোর গুণগত মান বজায় রেখে যথাসময়ে বাস্তবয়ন করতে সংশ্লিষ্টদের দেশপ্রেম নিয়ে কাজ করতে হবে।
মো. শাহাব উদ্দিন আজ ভার্চুয়ালী মন্ত্রণালয়ের ২০২০-’২১ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচির বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনার জন্য আয়োজিত মাসিক এক সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।
সভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, সচিব জিয়াউল হাসান, অতিরিক্ত সচিব (প্রশাসন) মাহমুদ হাসান, অতিরিক্ত সচিব (উন্নয়ন) আহমদ শামীম আল রাজী, অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মো. মিজানুল হক চৌধুরী, অতিরিক্ত সচিব (পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ) মো. মনিরুজ্জামান, বন অধিদফতরের প্রধান বন সংরক্ষক মো. আমির হোসাইন চৌধুরীসহ মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দফতরের প্রধানরা ও বিভিন্ন প্রকল্পের পরিচালকরা আলোচনায় অংশ নেন।