বাসস ক্রীড়া-৪ : চার সপ্তাহের জন্য মাঠের বাইরে লিওয়ানদোস্কি

80

বাসস ক্রীড়া-৪
চার সপ্তাহের জন্য মাঠের বাইরে লিওয়ানদোস্কি
মিউনিখ, ৩১ মার্চ, ২০২১ (বাসস) : হাঁটুর ইনজুরির কারনে চার সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন রবার্ট লিওয়ানদোস্কি। যে কারনে বায়ার্ন মিউনিখের চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বার্সেলোনার বিপক্ষে উভয় লেগের ম্যাচে তাকে আর পাওয়া যাচ্ছেনা।
এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করে বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্নের পক্ষ থেকে বলা হয়েছে, ‘এই স্ট্রাইকার প্রায় চার সপ্তাহের জন্য ছিটকে গেছেন। রোববার বিশ^্কাপ বাছাইপর্বে আন্ডোরার বিপক্ষে পোল্যান্ডের ৩-০ গোলের জয়ের ম্যাচটিতে ডান হাঁটুর লিগামেন্ট ক্ষতিগ্রস্থ হওয়ায় লিওয়ানোদোস্কিকে অন্তত একমাস বিশ্রামে থাকতে হবে।‘
৩২ বছর বয়সী এই তারকা স্ট্রাইকার শনিবার দ্বিতীয় স্থানে থাকা লিপজিগের বিপক্ষে বুন্দেসলিগার ম্যাচটিতে খেলতে পারবে না। বায়ার্ন বর্তমানে চার পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষে রয়েছে। এছাড়া বুধবার ইংল্যান্ডের বিপক্ষে ওয়েম্বলীতে অনুষ্ঠিতব্য বাছাইপর্বের ম্যাচেও তিনি অনুপস্থিত থাকবেন।
আগামী ৭ এপ্রিল শেষ আটের ম্যাচে পিএসজিকে আতিথ্য দিবে বায়ার্ন। এরপর ১৩ এপ্রিল পার্ক ডি প্রিন্সেস সফরে যাবে। লিওয়ানোদোস্কি ছাড়া বায়ার্নের রিজার্ভ স্ট্রাইকার এরিক ম্যাক্সিম চুপো-মোটিং অথবা জামৃানী উইঙ্গার সার্জি গ্যানাব্রির ওপরই ভরসা করতে হবে।
পোলিশ এই স্ট্রাইকার এবারের মৌসুমে ২৫ লিগ ম্যাচে ৩৫ গোল করেছেন। বুন্দেসলিগার এক মৌসুমে গার্ড মুলারের করার ৪০ গোলের রেকর্ড স্পর্শ করতে তার আর মাত্র পাঁচ গোল বাকি রয়েছে। ২০২০ ফিফা বর্ষসেরা এই স্ট্রাইকার এখন পর্যন্ত এবারের মৌসুমে সব মিলিয়ে বায়ার্নেও হয়ে ৩৬ ম্যাচে ৪২ গোল করেছেন।
বাসস/নীহা/১০০০/স্বব