বাসস দেশ-২০ : মাগুরা ও ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকদের মানববন্ধন ও সমাবেশ

148

বাসস দেশ-২০
সাংবাদিক-সমাবেশ ও মানববন্ধন
মাগুরা ও ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকদের মানববন্ধন ও সমাবেশ
ঢাকা, ৩০ মার্চ ২০২১ (বাসস) : সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন এলাকার সাংবাদিকদের উপর উগ্র মৌলবাদী গোষ্ঠীর হামলার প্রতিবাদে আজ মঙ্গলবার মানববন্ধন ও সমাবেশ করেছেন মাগুরা ও ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিকরা।
বাসস-এর মাগুরা সংবাদদাতা জানান, মঙ্গলবার দুপুর ১২টায় মাগুরা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশে জেলার চারউপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার দুইশতাধিক সাংবাদিক অংশগ্রহন করেন।
মানববন্ধন-সমাবেশে মাগুরা বক্তব্য রাখেন মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, মহাম্মদপুর প্রেসক্লাবের সভাপতি বিপ্লব রেজা বিকো ও শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি মুসাফির নজরুল প্রমুখ।
সমাবেশে বক্তারা সম্প্রতি দেশের বিভিন্ন এলাকায় প্রেসক্লাব ও সাংবাদিকদের উপর উগ্র মৌলবাদী গোষ্ঠীর হামলার প্রতিবাদ ও তীব্র নিন্দা এবং এ ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবী জানান।
বাসস-এর ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে ভাঙচুর এবং সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের উদ্যোগে পালিত এ কর্মসূচি থেকে হেফাজতে ইসলাম ও এর সহযোগী সকল সংগঠনের সংবাদ বর্জনের ঘোষণা দেওয়া হয়েছে।
মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক (টি.এ.রোড) প্রদক্ষিণ করে পুনরায় প্রেসক্লাব চত্বরে এসে শেষ হয়। পের সেখানে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি পীযূষ কান্তি আচার্যের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলম, সাবেক সভাপতি সৈয়দ মিজানুর রেজা, খ. আ. ম. রশীদুল ইসলাম ও মোহাম্মদ আরজু, সাবেক সাধারণ সম্পাদক আ. ফ. ম. কাউসার এমরান ও দীপক চৌধুরী বাপ্পি, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ নজরুল ইসলাম শাহজাদা, সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুব খান বাবুল, নবীনগর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন মনির, আশুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল মামুন, কসবা প্রেসক্লাবের সভাপতি খ. ম. হারুনুর রশীদ ঢালী প্রমুখ।
বক্তারা প্রেসক্লাব ভবন ও সাংবাদিকদের ওপর হামলার নিন্দা জানিয়ে হামলার সাথে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান।
বাসস/এনডি/সংবাদদাতা/২০৫৫/এমকে