রাজধানীতে অস্ত্রসহ জেএমবি’র দু’সদস্য গ্রেফতার

484

ঢাকা, ৩০ মার্চ, ২০২১ (বাসস) : রাজধানীর তেজতুরী বাজার এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জাময়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দু’সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা তেজগাঁও বিভাগ।
ডিএমপি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
গ্রেফতারকৃতরা হলেন, আসিফুর রহমান আসিফ (২৬) ও পিয়াস শেখ (২৮)।
সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর তেজগাঁও থানার তেজতুরী বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
তাদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল ও দু’রাউন্ড গুলি, ৪ টি মোবাইল ফোন ও নগদ ৩৫ হাজার টাকা উদ্ধার করা হয়।
ডিএমপি’র তেজগাঁও জোনাল টিম সূত্রে জানা যায়, গ্রেফতারকৃতরা জেএমবির সক্রিয় সদস্য। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, তেজগাঁও থানার তেজতুরী বাজার এলাকায় নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র কয়েক জন সদস্য নাশকতা ও সন্ত্রাসী কর্মকান্ডের উদ্দেশ্যে সমবেত হয়েছে। এমন সংবাদের প্রেক্ষিতে সেখানে অভিযান চালিয়ে তাদেরকে হাতেনাতে গ্রেফতার করা হয়। বাকিরা পালিয়ে যায়।
পুলিশ জানায়, ঢাকা মহানগরীর তেজগাঁও বিভাগের হাতিরঝিল, শেরেবাংলা নগর এবং মোহাম্মদপুর এলাকায় গত বছরের ২০ অক্টোবর হতে চলতি বছরের ৭ ফেব্রুয়ারি পর্যন্ত ৬ টি ডাকাতির ঘটনা ঘটে। এ পর্যন্ত এসব ডাকাতির ঘটনায় লুট হওয়া কিছু স্বর্ণ ও টাকা উদ্ধারসহ ১৪ জনকে গ্রেফতার করা হয় এবং ৪ জন আসামি নিজেদের দোষ স্বীকার করে আদালতে জবানবন্দী প্রদান করেছেন। গ্রেফতারকৃত এই দুই জেএমবি’র সদস্য অন্যান্য ডাকাত ও তাদের সংগঠনের সদস্যদের সঙ্গে মিলে এসব ডাকাতির ঘটনায় সম্পৃক্ততার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে। সেই সাথে তারা কয়েকজন ডাকাতের নাম বলেছে।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে তেজগাঁও থানায় সন্ত্রাস বিরোধী আইনে নিয়মিত মামলা করা হয়েছে।