হেফাজতের হরতালে জনমনে তেমন প্রভাব পড়েনি, রাজধানীতে যান চলাচল স্বাভাবিক

428

ঢাকা, ২৮ মার্চ, ২০২১ (বাসস) : হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে রাজধানীসহ সারাদেশে জনমনে তেমন প্রভাব পড়েনি।
রোববার সকালে রাজধানীতে গণপরিবহন কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়তে থাকে। দু’একটা বিচ্ছিন্ন ঘটনা ছাড়া রাজধানীতে গণপরিবহন, সিএনজি, মোটরসাইকেল, প্রাইভেটকারসহ সব ধরনের যানবাহন চলাচল স্বাভাবিক ছিল।
ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ওয়ারি বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) শাহ ইফতেখার আহমেদ বাসস’কে জানান, সকালের দিকে হরতাল সমর্থকরা চিটাগাং রোড, সানারপার ও সাইনবোর্ড এলাকায় টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করার চেষ্টা করে। কিন্তু আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দ্রুত ঘটনাস্থলে পৌঁছে হরতাল সমর্থকদের ছত্রভঙ্গ করে দেয়। নারায়ণগঞ্জের সঙ্গে যান চলাচল স্বাভাবিক হয়।
চট্টগ্রাম ও ব্রহ্মণবাড়ীয়ায় হেফাজতের তান্ডবের পরিপ্রেক্ষিতে রাজধানী ঢাকাসহ সারাদেশে পুলিশ সদস্যদের সতর্ক অবস্থায় থাকতে দেখা গেছে। রোববার সকাল থেকে রাজধানীর বিভিন্ন পয়েন্টে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিল।
এদিকে সকালে রাজধানীর কল্যাণপুর, টেকনিক্যাল, গাবতলী ও শ্যামলীর প্রধান সড়কে দেখা যায় গণপরিবহন, সিএনজি, প্রাইভেটকার চলাচল করছে। হরতালের সমর্থনে হেফাজতের নেতাকর্মীদের এ এলাকায় দেখা যায়নি।
মতিঝিলের উপ-পুলিশ কমিশনার সৈয়দ নুরুল ইসলাম বাসস’কে জানান, দুপুরের পরে সামান্য উত্তেজনা দেখা দেয়। হেফাজত সমর্থকরা বায়তুল মোকাররম থেকে বের হয়ে পল্টন হয়ে আবার মসজিদের উত্তর গেটে অবস্থান নেয়।
এছাড়া তেমন কোন অপ্রতিকর ঘটনা ঘটেনি বলেও জানান তিনি।
বায়তুল মোকাররমের উত্তর, দক্ষিণ গেটে ও পল্টন মোড়ে পুলিশ সতর্ক ছিল। শুধুমাত্র বায়তুল মোকাররম সংলগ্ন রাস্তা ছাড়া পল্টনমোড়সহ সকল রাস্থায় যানবাহন চলাচল স্বাভাবিক ছিল।
অন্যদিকে ধানমন্ডি সাতমসজিদ রোড, ২৭ নাম্বার, সংসদ ভবন, ফার্মগেট, তেজগাঁও সাতরাস্তা, হাতিরঝিলে স্বাভাবিক ছিল যান চলাচল। পয়েন্টে পয়েন্টে পুলিশের টহল গাড়ি দেখা গেছে।
উত্তরা হাউজ বিল্ডিং, আজমপুর, বিমানবন্দর, জসিমউদ্দিন রোডসহ আশপাশের এলাকায় যানচলাচলও স্বাভাবিক ছিল। হরতালের কোনো প্রভাব নেই এসব এলাকায়। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকেই স্বাভাবিকভাবে গাড়ি চলাচল করছিল।