বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিনের ইন্তেকাল

229

সাতক্ষীরা, ২৮ মার্চ, ২০২১ (বাসস) : জেলার কলারোয়ায় বীর মুক্তিযোদ্ধা যুদ্ধকালীন থানা কমান্ডার মোসলেম উদ্দিন (৭৩) আর নেই। আজ রোববার ভোরে কলারোয়ায় নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। বার্ধক্যজনিত নানা রোগ জটিলতায় ও প্যারালাইসড অবস্থায় তিনি দীর্ঘদিন শয্যাশায়ী ছিলেন।
১৯৭১ এ মহান মুক্তিযুদ্ধ চলাকালে তিনি ৮ নম্বর সেক্টরে যুদ্ধকালীন থানা কমান্ডারের দায়িত্ব পালন করেন। তিনি কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।
মোসলেম উদ্দিনের স্ত্রী সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য রোকেয়া মোসলেম, একমাত্র ছেলে কলারোয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব ও মেয়ে কাজিরহাট ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সুরাইয়া ইয়াসমিন রতœাসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
আজ আছর বাদ তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব ওনার প্রদান করা হবে। এরপর জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
প্রয়াত মুক্তিযোদ্ধা কমান্ডার মোসলেম উদ্দিন ২০০২ সালের ৩০ আগস্ট কলারোয়ার তৎকালিন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার বাদী ছিলেন।