বাসস দেশ-৪৩ : বঙ্গবন্ধুর মূর‌্যাল ও নামফলক ভাংচুরকারীদের কঠোর শাস্তি দাবি বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদের

93

বাসস দেশ-৪৩
বিএসপি-নিন্দা
বঙ্গবন্ধুর মূর‌্যাল ও নামফলক ভাংচুরকারীদের কঠোর শাস্তি দাবি বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদের
ঢাকা, ২৭ মার্চ, ২০২১ : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে প্রতিবেশী বন্ধুপ্রতিম রাষ্ট্র ও মহান মুক্তিযুদ্ধের পরম বন্ধু ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়া জেলায় বঙ্গবন্ধুর মূর‌্যাল ও নামফলক প্রকাশ্য দিবালোকে গণমাধ্যমের উপস্থিতিতে সাম্প্রদায়িক উগ্র মৌলবাদী গোষ্ঠী যেভাবে ভাংচুর করেছে তার তীব্র নিন্দা, প্রতিবাদ, ক্ষোভ জানিয়েছে বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদ।
বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদের আহবায়ক ও সিনিয়র সাংবাদিক সুভাষ চন্দ বাদল এবং সদস্য সচিব মোহাম্মদ আবু সাঈদ আজ এক বিবৃতিতে এই নিন্দা ক্ষোভ প্রকাশ করেন।
বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, যে নেতার জন্ম না হলে বাংলাদেশ নামক জাতি রাষ্ট্রের জন্ম হতো না, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সেই মহান নেতার প্রতিকৃতি প্রকাশ্য দিবালোকে ভাংচুর করা শুধু বঙ্গবন্ধুকে অসম্মান করা নয়, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অস্বীকার করা।
তারা বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে দেশে বিদেশী রাষ্ট্র ও সরকার প্রধানদের উপস্থিতিতে জাতির পিতার প্রতিকৃতি ভাংচুর বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তিকে হেয় করার ঘৃণ্য ষড়যন্ত্র।
তারা আরো বলেন, যারা এই ষড়যন্ত্রের সঙ্গে জড়িত এবং যারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করছে তাদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
বাসস/সবি/২০০৫/স্বব