বাসস দেশ-১৫ : বাংলার মাটি ও মানুষের হৃদয়ের মনি কোঠায় বঙ্গবন্ধুর নাম থাকবে : তোফায়েল আহমেদ

14

বাসস দেশ-১৫
ভোলা-তোফায়েল
বাংলার মাটি ও মানুষের হৃদয়ের মনি কোঠায় বঙ্গবন্ধুর নাম থাকবে : তোফায়েল আহমেদ
ভোলা, ২৭ মার্চ, ২০২১ (বাসস) : আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, যতো দিন বাংলার মাটি ও মানুষ থাকবে, ততো দিন বাঙ্গালি জাতির হৃদয়ের মনিকোঠায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিরাজ করবেন। জাতির জনক বঙ্গবন্ধু টুঙ্গীপাড়ায় ঘুমিয়ে আছেন। তিনি আর কোন দিন আসবেন না।
তোফায়েল আহমেদ আজ ভোলা সরকারি স্কুল মাঠে ‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী: স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ উদযাপন ২০২১ উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভায় ঢাকা থেকে ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তোফায়েল বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে এই দেশ স্বাধীন হতোনা। জাতির পিতার লক্ষ্য ছিলো বাংলাদেশের স্বাধীনতা। এই লক্ষ্য বুকে ধারন করে পাকিস্তান প্রতিষ্ঠার পর তিনি উপলব্ধি করেছিলেন, এই পাকিস্তান বাঙালিদের জন্য হয় নাই। একদিন বাংলার ভাগ্য নিয়ন্তা বাঙালিদেরকেই হতে হবে।
বঙ্গবন্ধুর এই ঘনিষ্ঠ সহচর আরো বলেন, জাতির পিতা ছিলেন বিচক্ষণ নেতা। জেল,জুলুম, অত্যাচার, মৃত্যুকে তিনি পরোয়া করতেন না। বার বার ফাঁসির মঞ্চে গিয়ে মৃত্যূকে অলিঙ্গন করেছেন। কিন্তু মাথা নত করেন নাই।
তোফায়েল আহমেদ বলেন, আমরা স্বল্পন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিনত হয়েছি। ২০৪১ সালের মধ্যে ইনশাআল্লাহ বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ। সে দিন আমরা বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবো।
তিনি বলেন, জাতির পিতাকে হত্যার পরে তার নাম নেওয়া যেতনা। ৭ মার্চ’র বক্তৃতা আমরা মাইকে প্রচার করতে পারতাম না। জিয়াউর রহমান বাঁধা দিতেন। কিন্তু আজ বঙ্গবন্ধুকে নিয়ে অনেক আলোচনা করা হয়। তিনি আন্তর্যাতিক বিশ্বে একজন মহান নেতা।
জেলা প্রশাসক মো: মো: তৌফিক-ই-লাহী চৌধুরীর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, জেলা পুলিশ সূপার সরকার মো: কায়সার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজিত হাওলাদার, পৌর মেয়র মো: মনিরুজ্জামান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমূখ।
এর আগে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি বর্ণ্যাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক চিত্র তুলে ধরা হয় শোভাযাত্রায়।
বাসস/এইচএএম/১৫৫০/-স্বব