বাসস দেশ-১১ : উন্নয়নশীল দেশে উত্তরণ উপলক্ষে নওগাঁয় দু’দিনব্যপী কর্মসূচি

104

বাসস দেশ-১১
উন্নয়নশীল
উন্নয়নশীল দেশে উত্তরণ উপলক্ষে নওগাঁয় দু’দিনব্যপী কর্মসূচি
নওগাঁ, ২৭ মার্চ, ২০২১ (বাসস) : স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণে নওগাঁয় দু’দিনব্যপী কর্মসূচি শুরু হয়েছে। বাংলাদেশের স্বাধীনতার সুবণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশের এ সাফল্যকে অনন্য অর্জন হিসেবে এ কর্মসূচির আয়োজন করা হয়।
শনিবার বেলা ১১টায় জেলা প্রশাসনের উদ্যোগে একটি শোভাযাত্রা’র মধ্যে দিয়ে এ কর্মসূচি শুরু হয়েছে। জেলা স্কুল চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় জেলা স্কুল মাঠে এসে শেষ হয়।
পরে সেখানে এক আলোচনাসভা জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। নওগাঁ’র সিভিল সার্জন ডাঃ এ বি এম আবু হানিফ, অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল আকতার, জেলা পরিষদের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আ ত ম আব্দুল্লাহেল বাকি, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ ইব্রাহীম, সদর উপজেলা চেয়াম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আল মামুন হক, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ মাকছুদুল ইসলাম এবং জেলা প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিৎ সরকার মণি আলোচনা করেন।
দু’দিনব্যাপী কর্মসূচীতে জেলা স্কুল মাঠে প্রায় ৬০টি ষ্টলে জেলার বিভিন্ন সরকারী বিভাগ ও দপ্তর সমূহের উন্নয়ন ও সেবা কার্যক্রম প্রদর্শন করা হচ্ছে।
এ ছাড়াও এ কর্মসমূচিতে উন্নয়নের প্রামাণ্যচিত্র প্রদর্শন, সাংস্কৃতিক অনুষ্ঠান, কুইজ প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।
বাসস/এনডি/সংবাদদাতা/নূসী/১৩-৫৬