মাগুরায় উন্নয়নশীল বাংলাদেশ উদযাপনে অনুষ্ঠান

200

মাগুরা, ২৭ মার্চ, ২০২১ (বাসস) : মাগুরায় ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী: স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ উদযাপনের লক্ষ্যে কালেক্টরেট মাঠে ২ দিন ব্যাপি অনুষ্ঠান আজ শনিবার থেকে শুরু হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে সকাল সাড়ে ১০ টায় র‌্যালি বের হয়। র‌্যালি শেষে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. আশরাফুল আলম।
জেলা প্রশাসকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ কাজী শামসুজ্জামান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার কুমারেশ চন্দ্র গাছি, এলজিইডির নির্বাহী প্রকৌশলী শরিফুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশিকুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুশান্ত কুমার প্রামানিক, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, পৌর প্যানেল মেয়র মকবুল হাসান মাকুল প্রমুখ।
২ দিনব্যাপি এ অনুষ্ঠানে ৩৬টি স্টলে জেলার বিভিন্ন সরকারি দপ্তরের উন্নয়ন চিত্র তুলে ধরা হচ্ছে। এর পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর নির্মিত তথ্য চিত্র ও ভিডিও চিত্র প্রদর্শনী, স্থানীয় বিভিন্ন উন্নয়নের চিত্র ও ভিডিও প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান, ‘রূপকল্প ও ২০৪১: উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ’ বিষয়ের উপর সেমিনার,শিক্ষার্থী ও তরুণদের জন্য উন্নয়ন বিষয়ক কুইজ ও উপস্থিত বক্তৃতাসহ বিভিন্ন কর্মসূচি মধ্য দিয়ে আগামী ২৮ মার্চ এ অনুষ্ঠান শেষ হবে।