বাসস দেশ-৩ : স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় কর্মসূচি

80

বাসস দেশ-৩
কর্মসূচি
স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় কর্মসূচি
জয়পুরহাট, ২৭ মার্চ, ২০২১ (বাসস) : স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় জেলা প্রশাসনের আয়োজনে জয়পুরহাটে বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়ে শনিবার থেকে শুরু হয়েছে দু’দিন ব্যাপী কর্মসূিচ ।
সকাল ১০ টায় শহীদ ডা: আবুল কাশেম ময়দান থেকে র‌্যালি শুরু হয়ে সার্কিট হাউস মাঠে শেষ হয়। এখানে আয়োজিত ’’স্বাধীনতার সুবর্ণজয়ন্তী: স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বালাদেশ’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: শরীফুল ইসলাম। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের ফলে বালাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে উল্লেখ করে সরকারের বিভিন্ন সূচকে উন্নয়নের চিত্র তুলে ধরে প্রধান অতিথির বক্তব্য রাখেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাড: সামছুল আলম দুদু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি আরিফুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক স ম মেফতাহুল বারি প্রমূখ।
স্বাধীনতার পর যুদ্ধ-বিধ্বস্ত ভঙ্গুর অর্থনীতিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর গতিশীল নেতৃত্বে মাত্র সাড়ে তিন বছরে একটি ক্রমবর্ধমান উন্নয়নশীল অর্থনীতির দিকে ধাবিত করেন। তাঁর অসমাপ্ত কাজগুলো বাস্তবায়নের স্বপ্ন নিয়ে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসাধারণ নেতৃত্বে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী তে বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। এ অনন্য অর্জন উদযাপনে জয়পুরহাট জেলা প্রশাসন ২৭ ও ২৮ মার্চ দু’দিন ব্যাপী কর্মসূিচ গ্রহণ করেছে। সার্কিট হাউস মাঠে জেলার বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের উন্নয়ন কার্যক্রম নিয়ে ৭৫ টি স্টল স্থাপন করা হয়েছে। সেই সঙ্গে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক মঞ্চায়ন করা হবে ’কদমতলী আর্মি ক্যাম্প’।
বাসস/এনডি/সংবাদদাতা/১১৩০/নূসী