বাসস দেশ-৩৬ : স্বাধীনতার সূবর্ণজয়ন্তীর অর্জন উন্নয়নশীল বাংলাদেশ : ইন্দিরা

129

বাসস দেশ-৩৬
সুবর্ণ জয়ন্তী-ইন্দিরা
স্বাধীনতার সূবর্ণজয়ন্তীর অর্জন উন্নয়নশীল বাংলাদেশ : ইন্দিরা
ঢাকা, ২৬ মার্চ, ২০২১ (বাসস) : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, স্বাধীনতার সূবর্ণজয়ন্তীর অর্জন উন্নয়নশীল বাংলাদেশ।
আজ বাংলাদেশ শিশু একাডেমির মিলনায়তনে স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রতিমন্ত্রী।
তিনি বলেন,আজ স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন করছি। চলতি বছরই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি। বিভিন্ন খাতে দেশের আর্থÑসামাজিক উন্নয়ন ঘটছে।
তিনি আরো বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ঘোষণার মাধ্যমে শুরু হয় পাকিস্তানি শাসকের বিরুদ্ধে সশস্ত্র যুদ্ধ। তাঁর বলিষ্ঠ নেতৃত্বে বাঙালি হাজার বছরের পরাধীনতা থেকে মুক্তি লাভ করে।
প্রতিমন্ত্রী বলেন, আজকের শিশুরা ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবে ও প্রতিষ্ঠিত হবে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা। বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম।
অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন শিশু একাডেমির মহাপরিচালক জ্যোতি লাল কুরী।
পরে,বাংলাদেশ শিশু একাডেমির বিভিন্ন বিভাগের শিশুদের সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে প্রতিমন্ত্রী বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
এদিকে, ফজিলাতুন নেসা ইন্দিরা আজ প্রধান অতিথি হিসেবে রাজধানীর ইস্কাটন রোডে মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে যোগদান করেন।
মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক রাম চন্দ্র দাস এতে সভাপতিত্ব করেন।
বাসস/সবি/এসএস/১৯৫০/অমি