বাসস দেশ-৫৬ : গণহত্যা দিবস উপলক্ষে জাসদের আলোক প্রজ্জ্বলন কর্মসূচি পালিত

159

বাসস দেশ-৫৬
জাসদ- আলোক প্রজ্জ্বলন
গণহত্যা দিবস উপলক্ষে জাসদের আলোক প্রজ্জ্বলন কর্মসূচি পালিত
ঢাকা, ২৫ মার্চ, ২০২১ (বাসস) : গণহত্যা দিবস এবং ১৯৭১ সালে বাংলাদেশে গণহত্যার বৈশ্বিক স্বীকৃতি অর্জনের লক্ষ্যে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) উদ্যোগে আলোক প্রজ্জ্বলন কর্মসূচি পালিত হয়েছে।
বিশ্বব্যাপী বাংলাদেশী এবং মানবাধিকার কর্মীদের কর্মসূচির প্রতি সংহতি জানিয়ে আজ সন্ধ্যা ৭ টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে স্থাপিত অস্থায়ী বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন এবং আলোক প্রজ্জ্বলন করে। এরপর জাসদ নেতা-কর্মীরা প্রজ্জ্বলিত মোমবাতি নিয়ে বঙ্গবন্ধু এভিনিউয়ে অবস্থান কর্মসূচি পালন করে।
গণহত্যা দিবস উপলক্ষে এর আগে ভোর ৬ টায় দলীয় কার্যালয়ে কালো পাতাক উত্তোলন এবং জাতীয় পতাকা ও দলীয় পতাকা অর্ধনমিত করা হয়। সকাল ৯ টায় মিরপুর বধ্যভূমি এবং সকাল ১১ টায় রায়েরবাজার বধ্যভূমি ও জগন্নাথ হল বধ্যভূমিতে পুস্পস্তবক অর্পণ করে জাসদ ও সহযোগী সংগঠনসমূহের কেন্দ্রীয় নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নুরুল আকতার, বীরমুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ূম, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ নুরুন্নবী, দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সভাপতি মাইনুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সভাপতি হাজী ইদ্রিস ব্যাপারী ও সাধারণ সম্পাদক এড. মুহিবুর রহমান মিহির প্রমুখ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/কেসি/২০২২/এমএবি