বাসস ক্রীড়া-৮ : জাকিরের সেঞ্চুরিতেও হার এড়াতে পারলো না সিলেট

95

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-এনসিএল
জাকিরের সেঞ্চুরিতেও হার এড়াতে পারলো না সিলেট
ঢাকা, ২৫ মার্চ ২০২১ (বাসস) : ফলো-অনে পড়ার পর দ্বিতীয় ইনিংসে জাকির হাসানের সেঞ্চুরিতে বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২২তম আসরের প্রথম রাউন্ডে প্রথম স্তরের ম্যাচে খুলনা বিভাগের বিপক্ষে হার এড়াতে পারলো না সিলেট বিভাগ। ৮ উইকেটে জয় পায় খুলনা।
খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে জাকিরের সেঞ্চুরিতে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩০৮ রানে অলআউট হয় সিলেট। এতে জয়ের জন্য ৬৮ রানের টার্গেট পায় খুলনা। ২ উইকেটে ৭৩ রান তুলে জয়ের স্বাদ পায় খুলনা।
খুলনার ৩৭৫ রানের জবাবে প্রথম ইনিংসে ১৩৪ রানে অলআউট হয় সিলেট। এতে ২৪১ রানে পিছিয়ে ফলো-অনে পড়ে সিলেট। দ্বিতীয় ইনিংসে ম্যাচের তৃতীয় দিনই সেঞ্চুরি তুলে ১১৮ রানে অপরাজিত থাকেন জাকির। দিন শেষে ৫ উইকেটে ২৫০ রান করে লিডও নিয়েছিলো সিলেট। ৫ উইকেট হাতে নিয়ে ৯ রানে এগিয়ে ছিলো সিলেট।
আজ চতুর্থ ও শেষ দিন, বাকী ৫ উইকেটে ৫৮ রান যোগ করতে পারে সিলেট। ১৪০ রানে আউট হন চার নম্বরে নামা জাকির। ২৩৩ বল খেলে ১৫টি চারে নিজের ইনিংসটি সাজান বাঁ-হাতি এই ব্যাটসম্যান। খুলনার আব্দুল হালিম ৪টি ও মঈনুল ইসলাম ৩টি উইকেট নেন।
৬৮ রানের টার্গেটে ওপেনার রবিউল ইসলাম রবি ও ইমরুল কায়েসকে হারায় খুলনা। রবি ১৪ ও ইমরুল ১৮ রান করেন। দলের জয় নিশ্চিত করেন আরেক ওপেনার ইমরান উজ্জামান ও তুষার ইমরান। ইমরান ৪টি ছক্কা ও ১টি চারে ২৬ বলে অপরাজিত ৩৩ রান করেন। ১ রানে অপরাজিত থাকেন প্রথম ইনিংসে ৯৯ রান করা তুষার।
ম্যাচের একমাত্র সেঞ্চুরিয়ান সিলেটের উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকির ম্যাচ সেরা হন।
বাসস/এএমটি/১৮৫৫/স্বব