বাসস দেশ-৭ : নাটোরে গণহত্যা দিবসের আলোচনা সভায় সমৃদ্ধ দেশ গড়ার আহ্বান

93

বাসস দেশ-৭
গণহত্যা দিবস
নাটোরে গণহত্যা দিবসের আলোচনা সভায় সমৃদ্ধ দেশ গড়ার আহ্বান
নাটোর, ২৫ মার্চ, ২০২১ (বাসস) : জাতীয় গণহত্যা দিবস উপলক্ষে নাটোরে আয়োজিত আলোচনা সভায় মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের কৃতজ্ঞতায় স্মরণ করে তাদের আত্মার শান্তির লক্ষ্যে সমৃদ্ধ দেশ গড়ার আহ্বান জানানো হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ।
সভায় বক্তারা বলেন, একাত্তরের ২৫ মার্চ কালরাত্রিতে পাকিস্তান হানাদার বাহিনী এদেশের নিরীহ নিরস্ত্র মানুষের উপর ঝাঁপিয়ে পড়ে। ঐ রাতের হত্যাকান্ড পৃথিবীর বৃহৎ নৃশংসতম হত্যাকান্ড। ঐ রাতসহ মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার শান্তির লক্ষ্যে সকলকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে এবং সমৃদ্ধ দেশ গড়ার কার্যক্রমে সবাইকে অংশগ্রহণ করতে হবে। তবেই উন্নয়নের ধারাবাহিকতায় উন্নয়নশীল দেশের তালিকা থেকে দেশ পৌঁছে যাবে উন্নত দেশের কাংখিত লক্ষ্যে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাদিম সারওয়ার সভা প্রধানের দায়িত্ব পালন করেন। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ গোলাম রাব্বী, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান, নাটোর জজ কোর্টের পিপি এডভোকেট সিরাজুল ইসলাম, নাটোর সদর সার্কেলের এএসপি মোঃ মোহসিন, নাটোর প্রেসক্লাবের সভাপতি মোঃ জালাল উদ্দিন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ হাবিবুর রহমান প্রমুখ।
এ উপলক্ষে জেলা প্রশাসন আজ সন্ধ্যায় শহরের স্বাধীনতা চত্বরে সম্মিলীতভাবে মোমবাতি প্রজ্জ্বলন করবে এবং নাটোর প্রেসক্লাব চত্বরে গণহত্যার উপর আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে। রাত নয়টায় এক মিনিটের জন্যে সমগ্র জেলা ব্লাক-আউট কর্মসূিচ পালন করা হবে। এছাড়া সুবিধাজনক সময়ে মসজিদ এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে ২৫ মার্চ রাতে নিহতদের আতœার মাগফেরাত কামনা করে মুনাজাত ও প্রার্থনা করা হবে।
বাসস/এনডি/সংবাদদাতা/১২২০/নূসী