নওগাঁয় ৮৮ হাজার ৩৬৩ ব্যক্তির করোনা ভ্যাকসিন গ্রহণ

287

নওগাঁ, ২৫ মার্চ, ২০২১ (বাসস): জেলায় এ পর্যন্ত ৮৮ হাজার ৩৬৩ জন ব্যক্তি কোভিড-১৯ প্রতিরোধে ভ্যাকসিন গ্রহণ করেছেন। গত ২৪ মার্চ বুধবার পর্যন্ত জেলার ১১টি উপজেলায় এ পরিমাণ ভ্যাকসিন প্রদান করা হয়েছে। ভ্যাকসিন গ্রহণকারীর মধ্যে ৫৪ হাজার ৭৯২ জন পুরুষ এবং ৩৩ হাজার ৫৭১ জন মহিলা।
জেলার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর মোরশেদ জানিয়েছেন ,উপজেলা ভিত্তিক ভ্যাকসিন নেয়া ব্যক্তির সংখ্যা হচ্ছে নওগাঁ সদর উপজেলায় ১৭ হাজার ৭১১ জন। রানী নগর উপজেলায় ৪ হাজার ৬৪৬ জন। আত্রাই উপজেলায় ৬ হাজার ৮৪০ জন, মহাদেবপুর উপজেলায় ৯ হাজার ২৬ জন। মান্দা উপজেলায় ৮ হাজার ৭১০ জন, বদলগাছি উপজেলায় ৬ হাজার ২৭৯ জন, পত্নীতলা উপজেলায় ৯ হাজার ৫১২ জন। ধামইরহাট উপজেলায় ৬ হাজার ৯২৬ জন, নিয়ামতপুর উপজেলায় ৬ হাজার ৯৪৩ জন, সাপাহার উপজেলায় ৭ হাজার ৭২০ জন এবং পোরশা উপজেলায় ৪ হাজার ১৫০ জন।
সূত্র জানিয়েছে প্রথমধাপে প্রাপ্ত ভ্যাকসিন শেষ হয়ে যাওয়ায় রাজশাহী থেকে অতিরিক্ত ডোজ আনা হয়েছে। এ জেলায় প্রথম ধাপে ৮৪ হাজার ডোজ ভ্যাকসিন সরবরাহ পাওয়া গেছে। সেগুলো শেষ হয়ে যাওয়ায় রাজশাহী থেকে অতিরিক্ত ১৫ হাজার ডোজ ভ্যাকসিন সরবরাহ নেয়া হয়েছে। আর আগামী এক সপ্তাহের মধ্যে দ্বিতীয় ডোজ ভ্যাকসিন প্রদানের কার্যক্রম শুরু হবে। এ লক্ষ্যে স্বাস্থ্য বিভাগে জেলার জন্য ভ্যাকসিন প্রাপ্তির চাহিদাপত্র ইতিমধ্যেই প্রেরণ করা হয়েছে বলে ডেপুটি সিভিল সার্জন জানিয়েছেন।